ঢাকা, শনিবার, ৭ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

স্বাস্থ্য

ফরিদপুরে বিনামূল্যে ৫০০ জনের ছানি অপারেশন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২১
ফরিদপুরে বিনামূল্যে ৫০০ জনের ছানি অপারেশন

ফরিদপুর: ফরিদপুরের বেসরকারি আনোয়ারা-হামিদা চক্ষু হাসপাতালে ৫শ’ দরিদ্ররোগীর বিনামূল্যে ছানি অপারেশন করা হয়েছে।

এর আগে ফরিদপুরের চরভদ্রাসনের চরাঞ্চলে আই ক্যাম্প আয়োজনের মাধ্যমে ১ হাজার ৫০০ রোগীর মধ্য থেকে ৫শ’ জনকে অপারেশনের জন্য বাছাই করা হয়।

এ আয়োজনে আনোয়ারা-হামিদা চক্ষু হাসপাতালকে সহায়তা করেছে রোটারী ক্লাব অব ঢাকা রয়েল ও রোটারী ক্লাব অব দামানসারা ওয়েস্ট।

এ উপলক্ষে শনিবার (৪ ডিসেম্বর) সকালে জেলা শহরের পশ্চিম খাবাসপুর এলাকায় অবস্থিত আনোয়ারা হামিদা চক্ষু হাসপাতালের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অতুল সরকার, বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন মো. সিদ্দিকুর রহমান, ফরিদপুর ডায়াবেটিক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. আ স ম জাহাঙ্গীর চৌধুরী টিটো, আনোয়ারা-হামিদা চক্ষু হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মহসীন বেগ, রোটারী ক্লাবের গভর্নর ইঞ্জিনিয়ার এম এ ওহাব, সাবেক গভর্নর ড. আনিসুজ্জামান, পিডিজি খায়রুল আলম, সিপি শিরিন বন্ড।

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মহসীন বেগ বলেন, প্রতিবছরই তারা কয়েকশ’ দরিদ্ররোগীকে বিনামূল্যে চোখের অপারেশনসহ যাবতীয় ওষুধ সরবরাহ করে থাকেন। এবছরই প্রথম আনোয়ারা-হামিদা চক্ষু হাসপাতালের সঙ্গে রোটারী ক্লাব যুক্ত হয়েছে।  

তিনি বলেন, এ সার্জারিগুলো মালয়েশিয়ান চিকিৎসকদের করার কথা ছিল কিন্তু করোনার কারণে তারা না আসায় দেশের বিখ্যাত আই সার্জনরা এ অপারেশনগুলো করেছেন।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa