ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

দেশে এ পর্যন্ত ওমিক্রন শনাক্ত ৩ জনের: জাহিদ মালেক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
দেশে এ পর্যন্ত ওমিক্রন শনাক্ত ৩ জনের: জাহিদ মালেক জাপান ও যুক্তরাজ্য কর্তৃক ভ্যাকসিন হস্তান্তর অনুষ্ঠান

ঢাকা: দেশে এখন পর্যন্ত ওমিক্রন আক্রান্ত মোট তিন জনকে পাওয়া গেছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

বুধবার (১৫ ডিসেম্বর) বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় জাপান ও যুক্তরাজ্য কর্তৃক ভ্যাকসিন হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জাহিদ মালেক বলেন, জাপান আমাদের সেই মুক্তিযুদ্ধের সময় থেকেই যথেষ্ট আস্থাভাজন বন্ধু রাষ্ট্র। অন্যদিকে ব্রিটিশ সরকারও দেশের যে কোনো ক্রান্তিকালে বাংলাদেশের পাশেই থাকে। দেশ দুটি থেকে পাওয়া এই ভ্যাক্সিনগুলি করোনা মোকাবিলায় নিঃসন্দেহে আমাদের আরও শক্তিশালী করবে। ভ্যাক্সিন দেওয়ায় ইতোমধ্যেই আমরা মূল লক্ষ্যের ৩২ ভাগ অতিক্রম করেছি। এখন আমাদের হাতে সাড়ে ৪ কোটি ডোজ ভ্যাক্সিন রয়েছে। এ মাসেই ৭ থেকে ১০ দিনের মধ্যেই বুস্টার ডোজ দেওয়ার কাজও শুরু করা হবে। কাজেই ভ্যাক্সিন দেওয়ায় আমরা অনেক দেশের তুলনায় ভালো অবস্থানে আছি।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, দেশে করোনায় এই মুহূর্তে আক্রান্ত ও মৃত্যুহার উভয়ই নিয়ন্ত্রণে রয়েছে। দেশে এ পর্যন্ত ৩ জন ওমিক্রন আক্রান্তকে পাওয়া গেছে। আশার কথা তিন জনকেই আমরা কোয়ারেন্টিন করতে সক্ষম হয়েছি। তারা চিকিৎসা নিচ্ছে এবং এখন ভালো আছে। তবে, দেশের মানুষকে স্বাস্থ্যবিধির প্রতি লক্ষ্য রাখতে হবে, মুখে মাস্ক পড়তে হবে এবং টিকা নিতে আগ্রহী হতে হবে। তাহলেই আমরা কাঙ্ক্ষিত লক্ষ্যে যেতে পারব।

জাপান সরকারের পক্ষে বাংলাদেশে নিযুক্ত  জাপানি রাষ্ট্রদূত রাষ্ট্রদূত এম আর নাওকি আইটিও এবং ব্রিটিশ  হাইকমিশনার রবার্ট চেটারর্সন নিজ নিজ দেশের পক্ষে ভ্যাকসিনগুলো হস্তান্তর করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউনিসেফের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ মি. শেলডন ইয়েট, স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
আরকেআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।