ঢাকা, মঙ্গলবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

স্বাস্থ্য

চাঁদপুর নার্সিং ইনস্টিটিউটের ৫২ শিক্ষার্থীর করোনা শনাক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
চাঁদপুর নার্সিং ইনস্টিটিউটের ৫২ শিক্ষার্থীর করোনা শনাক্ত

চাঁদপুর: চাঁদপুর নার্সিং ইনস্টিটিউটের ৫২ শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত সবাইকে ইনস্টিটিউটের ভেতরে ছাত্রীনিবাসে আলাদা একটি কক্ষে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

বুধবার (১৯ জানুয়ারি) বিকেলে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. একেএম মাহবুবুর রহমান বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করে বলেন, নার্সিং ইনস্টিটিউটের মোট ১৮৬ জন শিক্ষার্থীর নমুনা পরীক্ষা করা হয়। এতে ৫২ জনের করোনা শনাক্ত হয়।

তিনি বলেন, গত এক সপ্তাহের ব্যবধানে পর্যায়ক্রমে চাঁদপুর নার্সিং ইনস্টিটিউটের সব শিক্ষার্থীর করোনা পরীক্ষা করা হয়। আক্রান্ত সবাইকে ছাত্রীনিবাসে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তাদের সবারই শারীরিক অবস্থা ভালো আছে। সবাইকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে।

নার্সিং ইনস্টিটিউটের ইন্সট্রাক্টর ইনচার্জ সেলিনা আক্তার বলেন, প্রথম ১০ জনের মধ্যে ছয়জনের, পরে আরো ১০ জনের মধ্যে সাতজনের পজিটিভ রিপোর্ট আসে। পরে পর্যায়ক্রমে ১৮৬ জন শিক্ষার্থীর সবার নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে ৫২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। প্রতিষ্ঠানে কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীর নমুনা নেওয়া হবে।

তিনি আরও বলেন, সিভিল সার্জন, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক, কোভিড-১৯ চিকিৎসক ডা. মাসুদ রানা ও চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সাজেদা পলিন আক্রান্ত শিক্ষার্থীদের সার্বক্ষণিক খোঁজ খবর নিচ্ছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় চাঁদপুর জেলায় ৩৫২টি নমুনা পরীক্ষা করে ৮৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদর উপজেলায় ৬১ জন, ফদিগঞ্জ উপজেলায় সাতজন, মতলব দক্ষিণ উপজেলায় আটজন, হাজীগঞ্জ উপজেলায় তিনজন, হাইমচর উপজেলায় চারজন এবং শাহরাস্তি উপজেলায় চরজন রয়েছেন। আক্রান্তের হার ২৪.৭১%।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa