ঢাকা, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

স্বাস্থ্য

বাণিজ্যমেলা বন্ধ করা ও বইমেলা পেছানো উচিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
বাণিজ্যমেলা বন্ধ করা ও বইমেলা পেছানো উচিত অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লা

ঢাকা: বর্তমানে করোনা ভাইরাস সংক্রমণের ঊর্ধ্বমূখী পরিস্থিতিতে চলমান আন্তর্জাতিক বাণিজ্যমেলা বন্ধ করা এবং বইমেলার সময় আরও পিছিয়ে দেওয়া উচিত বলে মতামত দিয়েছেন কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লা।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) রাতে বাংলানিউজকে তিনি এ কথা বলেন।

কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটির পক্ষ থেকে বাণিজ্যমেলা বন্ধের বিষয়ে সরকারকে কোনো সুপারিশ করা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা কমিটির পক্ষ থেকে এ ধরনের কোনো সুপারিশ করিনি। কেউ হয়তো ভুল তথ্য দিয়েছে। আমরা নির্দিষ্ট করে এমন কিছুই বলিনি। আমরা বলেছি, জনসমাগম বন্ধ করতে, সেই আলোকে সরকার যে সিদ্ধান্তগুলো নিয়েছে, সেগুলো বাস্তবায়ন করলেই হয়। সেগুলো বাস্তবায়ন হচ্ছে না।

ডা. সহিদুল্লা বলেন, আমার ব্যক্তিগত মতামত হচ্ছে বাণিজ্যমেলা এখন অবশ্যই বন্ধ করা উচিত। এখন করোনার সংক্রমণ ঊর্ধ্বমুখী, অন্যান্য দেশের মতো বাংলাদেশেও এটা একটা সময়ে কমে যাবে। তখন আমরা বইমেলা করতে পারি। এখন কিছু দিনের জন্য পিছিয়ে দেওয়া উচিত।

দেশবাসীকে পরামর্শ দিয়ে তিনি বলেন, দেশের মানুষ যদি জীবন-জীবিকাসহ অন্যান্য বিষয় ঠিক রাখতে চায় তাহলে স্বাস্থ্যবিধি মেনে করোনা সংক্রমণ প্রতিরোধে তাদেরও অংশগ্রহণ করা উচিত।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa