ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

২৪ ঘণ্টায় খুলনায় শনাক্তের সংখ্যা কমলেও বেড়েছে মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
২৪ ঘণ্টায় খুলনায় শনাক্তের সংখ্যা কমলেও বেড়েছে মৃত্যু

খুলনা: গত ২৪ ঘণ্টায় খুলনায় শনাক্তের সংখ্যা কমলেও বেড়েছে মৃত্যু। এ সময়ে বিভাগে করোনায় চারজনের মৃত্যু হয়েছে।

করোনা শনাক্ত হয়েছে ৭৫৯ জনের। এর আগে রোববার (৩০ জানুয়ারি) বিভাগে ৭৮৪ জনের করোনা শনাক্ত ও একজনের মৃত্যু হয়েছিল।  

সোমবার (৩১ জানুয়ারি) দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত এক প্রতিবেদন সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে করোনায় চাজনের মৃত্যু হয়েছে। এরমধ্যে কুষ্টিয়ায় দুজন, খুলনা ও যশোরের একজন করে মারা গেছেন। একই সময়ে বিভাগে করোনা শনাক্ত হয়েছেন ৭৮৪ জন। এর মধ্যে শীর্ষে রয়েছে খুলনা। এ জেলায় সর্বোচ্চ ২০৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আর কুষ্টিয়ায় ১৩৪ জন ও যশোরে ১১৫ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া বাগেরহাটে ৫৯ জন, সাতক্ষীরায় ৭১ জন, ঝিনাইদহে ৫৮ জন, চুয়াডাঙ্গায় ৩২ জন, নড়াইল ২১ জন, মাগুরায় ৩৫ জন ও মেহেরপুরে ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য বিভাগের ওই প্রতিবেদনে আরও জানা যায়, খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে সোমবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ২২ হাজার ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ৯ হাজার ৭৩১ জন। মোট মারা গেছেন ৩ হাজার ২১০ জন।

শনাক্ত সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ৩০ হাজার ৩১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ৪৩৬ জন।

এছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এ জেলায় মারা গেছেন ৮১১ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরায় ৮৮ জন।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২২
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।