ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

রাজশাহীতে কমেছে মৃত্যু ও সংক্রমণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২২
রাজশাহীতে কমেছে মৃত্যু ও সংক্রমণ

রাজশাহী: করোনায় মৃত্যু ও সংক্রমণ কমছে রাজশাহীতে। শুক্রবার (০৪ ফেব্রুয়ারি) একটানা দুই সপ্তাহ পর করোনায় মৃত্যুশূন্য ছিল রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতাল।

তবে গেল ২৪ ঘণ্টায় এই হাসপাতালে করোনা ইউনিটে আরও দু’জন রোগীর মৃত্যু হয়েছে৷ তারা করোনা উপসর্গ নিয়ে ভর্তি ছিলেন। এছাড়া সংক্রমণের হার ২০ শতাংশে নেমে এসেছে।

শনিবার (০৫ ফেব্রুয়ারি) রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে করোনা সংক্রমিত কোনো রোগীর মৃত্যু হয়নি। তবে করোনা উপসর্গ নিয়ে দু’জনের মৃত্যু হয়েছে। এই দুজনই পুরুষ। এদের একজন ষাটোর্ধ্ব এবং অন্যজনের বয়স ৬০ বছরের মধ্যে।

এই ইউনিটে ১৪৬ শয্যার বিপরীতে শনিবার সকাল ৯টা পর্যন্ত ৬৮ জন রোগী ভর্তি ছিলেন। এর মধ্যে করোনা পজিটিভ রোগী রয়েছেন ৩৯ জন। উপসর্গ নিয়ে ভর্তি আছেন ২৭ জন। করোনা ধরা পড়েনি এমন রোগী ভর্তি আছেন ২ জন।

এই ৬২ জনের মধ্যে রাজশাহীর ৪৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নওগাঁর ২ জন, নাটোরের ৩ জন, পাবনার ৫ জন, কুষ্টিয়ার একজন, ঝিনাইদহের একজন, বগুড়ার একজন এবং মানিকগঞ্জের একজন রোগী করোনা ইউনিটে ভর্তি আছেন।

এদিকে, শুক্রবার (০৪ ফেব্রুয়ারি) রাজশাহী মেডিক্যাল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ১৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৪৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার অনুপাতে বর্তমানে রাজশাহীতে করোনা শনাক্তের হার নিম্নমুখী। যার গড় শনাক্তের হার ২০ দশমিক ৬৯ শতাংশে নেমে এসেছে। গেল দুই সপ্তাহ থেকে এই জেলায় করোনা সংক্রমণের হার ছিল ৫০ থেকে ৬০ শতাংশের ওপরে।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২২
এসএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।