ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

ফেনীতে মেসেজ পেয়েও টিকা নেয়নি ৭০ হাজার মানুষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২২
ফেনীতে মেসেজ পেয়েও টিকা নেয়নি ৭০ হাজার মানুষ

ফেনী: মেসেজ পেয়েও ফেনীতে করোনা টিকা গ্রহণ করেনি ৭০ হাজার নারী-পুরুষ। তবে জেলায় লক্ষ্যমাত্রার ৯০ শতাংশ টিকা দেওয়া হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জেলায় গত ৭ ফেব্রুয়ারি পর্যন্ত ৮ লাখ ৩৫ হাজার ২৪৩ জন ব্যক্তি টিকা নিতে নিবন্ধন করেছেন। ওইদিন পর্যন্ত টিকা নিয়েছেন ১ লাখ ৮৫ হাজার ৮৩২ জন। আর বুস্টার ডোজ পেয়েছে ২৩ হাজার ৩৬ জন। শিক্ষার্থীদের মধ্যে এ পর্যন্ত ১২ থেকে ১৮ বছর বয়সী ১ লাখ ৯০ হাজার নিবন্ধন করে ১ লাখ ৭৯ হাজার ৯৪১ জন টিকা গ্রহণ করেছে। ৬৪ হাজার ৩১০ জনকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে। সব মিলিয়ে প্রথম, দ্বিতীয় ও বুস্টার ডোজ পেয়েছে ১৭ লাখ ২০ হাজার ১৭৩ জন।

ফেনীর সিভিল সার্জন ডা. রফিক-উস ছালেহীন বাংলানিউজকে বলেন, ফেনীর মোট জনসংখ্যার ৭০ শতাংশ টিকার আওতায় আনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আমরা ইতোমধ্যে ৬০ শতাংশ সম্পন্ন করেছি। ভাসমান, বস্তি, বেদে সম্প্রদায়, হিজড়া ও প্রতিবন্ধীদের টিকার আওতায় আনা হয়েছে।

তিনি বলেন, এ পর্যন্ত যারা টিকা নিতে রেজিস্ট্রেশন করেছেন সবাইকে টিকা গ্রহণের জন্য মেসেজ (ক্ষুদে বার্তা) পাঠানো হয়েছে। এখন পর্যন্ত প্রায় ৭০ হাজার ব্যক্তি মেসেজ পেয়েও টিকা গ্রহণ করেননি। তিনি সবাইকে টিকা গ্রহণের অনুরোধ জানিয়েছেন।

টিকা গ্রহণে সারাদেশে ফেনীর অবস্থান ষষ্ঠ উল্লেখ করে সিভিল সার্জন রফিক উস ছালেহীন বলেন, টিকা গ্রহণের পরও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এজন্য নিয়মিত মাস্ক ব্যবহারের অনুরোধও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২২ 
এসএইচডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।