ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

মৃত্যু নেই, শনাক্ত ৪৮

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২২
মৃত্যু নেই, শনাক্ত ৪৮

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কোনো মৃত্যু হয়নি। এর আগে মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ১২৩ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন ৪৮ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫১ হাজার ৯৯৫ জনে।

শুক্রবার (৮ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৬০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৮৭ হাজার ৩২৩ জন। সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭৯টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৬ হাজার ২৩০টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬ হাজার ২৩৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৩৮ লাখ ৭৮ হাজার ৪৪৪টি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার শূন্য দশমিক ৭৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক শূন্য ছয় শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৬৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৫ জন ও আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ১৫৭ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৪ লাখ ৪৩ হাজার ৫৪২ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৪ লাখ ১১ হাজার ৪১৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩২ হাজার ১২৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২২, আপডেট: ১৬১৮ ঘণ্টা
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।