ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

মৃত স্বামীর নাম ভাঙিয়ে চালানো হচ্ছিল ডেন্টাল ক্লিনিক, সিলগালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
মৃত স্বামীর নাম ভাঙিয়ে চালানো হচ্ছিল ডেন্টাল ক্লিনিক, সিলগালা

চাঁদপুর: মৃত স্বামীর নাম ভাঙিয়ে চালানো হচ্ছিল একটি ডেন্টাল ক্লিনিক, ছিল না বৈধ কাগজপত্র ও লাইসেন্সও। এমন বিভিন্ন কারণে চাঁদপুর শহরের চারটি ডায়াগনস্টিক সেন্টার ও হাজীগঞ্জের মডার্ন ডেন্টাল ক্লিনিক সিলগালা করে দিয়েছেন পৃথক দু’টি ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১২ এপ্রিল) বিকেলে চাঁদপুর শহরের মিশন রোড ও নতুন বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ হেলাল চৌধুরী।

এসময় তিনি বৈধ কাগজপত্র ও লাইসেন্স না থাকায় চারটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দেন ও একটিকে ৪০ হাজার টাকা জরিমানা করেন।

এর আগে সোমবার (১১ এপ্রিল) বিকেলে হাজীগঞ্জ বাজারের বাজারের মডার্ন ডেন্টাল ক্লিনিকে অভিযান চালান হাজীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান মানিক। এসময় বৈধ কোনো কাগজপত্র না থাকায় এবং মৃত ব্যক্তি ও অন্য চিকিৎসকদের নাম ব্যবহার করে ক্লিনিক পরিচালনা করায় ক্লিনিকটি সিলগালা করে দেওয়া হয়।
 
চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. হেলাল চৌধুরী বাংলানিউজকে বলেন, লাইসেন্স না থাকায় শহরের মিশন রোডের আল রাফি ডায়াগনস্টিক সেন্টার, তিতাস ডায়াগনস্টিক সেন্টার, চাঁদপুর ভ্যাকসিন সেন্টার ও নতুন বাজারের মডার্ন ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেওয়া হয়েছে। তাছাড়া চাঁদপুর ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারকে বিভিন্ন অনিয়মের কারণে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

হাজীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাছান মানিক বলেন, ডা. মাহবুব আলী নামে কেউ মডার্ন ডেন্টালে বসেন না। চিকিৎসা সেবাও দেন না। ডা. তাহমিনা আলীর হোমিও চিকিৎসার কিছু কাগজপত্র দেখাতে পারলেও ডেন্টালের কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেনি প্রতিষ্ঠানটি। এছাড়া তাহমিনা আলীর স্বামী দেড় বছর আগে মারা গেলেও এখনও প্রেসক্রিপশন দেওয়া হয় তার নামে। এসব কারণে এটি সিলগালা করে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।