ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

ভারত

পিকে হালদারদের ফের আদালতে তোলা হবে ১৬ মে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
পিকে হালদারদের ফের আদালতে তোলা হবে ১৬ মে

কলকাতা (পশ্চিমবঙ্গ, ভারত): ভারতে বন্দী পিকে হালদারসহ ৬ অভিযুক্তকে আগামী ১৬ মে ফের কলকাতার আদালতে তোলা হবে। মঙ্গলবার (২৮ মার্চ) কলকাতার নগর দায়রা আদালতের সিবিআই স্পেশাল কক্ষ-৩ এর বিচারক শুভেন্দু সাহার এজলাসে তাদের হাজির করা হলে এই আদেশ দেন তিনি।

পাশাপাশি ইডির পক্ষ থেকে হালদারদের বিরুদ্ধে যে নথি আদালতে পেশ করা হয়েছে তা তাদের আইনজীবীদের ভেরিফিকেশনের জন্য দেওয়া হয়েছে।

সেসব তথ্য খতিয়ে দেখে অভিযুক্তদের আইনজীবীদের আগামী ১৭ এপ্রিল আদালতে জমা দেওয়ার নির্দেশ দিয়ছেন বিচারক। পাশাপাশি পৃথ্বীশ হালদারকে খোঁজা হচ্ছে বলে ইডির আইনজীবী অভিজিৎ চক্রবর্তী জানিয়েছেন। আগামী ১৬ মের মধ্যে পৃথ্বীশকে খুঁজে না পাওয়া গেলে তার নামে অ্যারেস্ট ওয়ারেন্ট জারি করা হবে বলে জানিয়েছেন বিচারক।

বাংলাদেশের কোটি কোটি টাকা আত্মসাৎ করায় পিকে হালদার এবং তার ৬ সহযোগিকে গত ১৪ মে পশ্চিমবঙ্গের উত্তর ২৪পরগনার অশোকনগর থেকে গ্রেফতার করে ইডি। এরপর থেকে ভারতেই কারাবন্দী রয়েছেন তারা।

পিকে হালদার ও ৫ সহযোগী আছেন রয়েছে কলকাতার প্রেসিডেন্সি জেলে এবং নারী সহযোগী আমিনা সুলতানা আছেন কলকাতার আলিপুর সংশোধনাগারে।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, ২৮, ২০২২
ভিএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।