ঢাকা, মঙ্গলবার, ১৮ আশ্বিন ১৪৩০, ০৩ অক্টোবর ২০২৩, ১৮ রবিউল আউয়াল ১৪৪৫

ভারত

জুনেই আগরতলা-চট্টগ্রাম রুটে চলবে ফ্লাইট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, মে ৩১, ২০২৩
জুনেই আগরতলা-চট্টগ্রাম রুটে চলবে ফ্লাইট

আগরতলা (ত্রিপুরা, ভারত): আগামী মাসের (জুন) যে কোন দিন ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলা থেকে বাংলাদেশের চট্টগ্রামের মধ্যে সরাসরি উড়জাহাজ পরিষেবা চালু হবে। এর  জন্য এখন প্রস্তুতি পর্ব চলছে।

বুধবার (৩১ মে) আগরতলায় একথা জানিয়েছেন ত্রিপুরা সরকারের পরিবহন দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী।

এদিন বিকেলে আগরতলার মহাকরনে এক সংবাদ সম্মেলনে একথা নিশ্চিত করে তিনি জানান, এখন ইমাইগ্রেশনের কাজ চলছে। ভারতীয় বেসরকারি উড়ান সংস্থা স্পাইস জেট এই রুটে পরিষেবা দেবে।

সংস্থাটির পক্ষে আগরতলা এয়ারপোর্ট কর্তৃপক্ষের সঙ্গে এই কথা বলা হয়েছে। সরকারের তরফে স্পাইস জেটকে গ্যাপ ফান্ড হিসেবে ১৫ কোটি রুপি দেওয়ার চুক্তি হয়েছে। ইতোমধ্যে ৩ কোটি ৭৫ লাখ রুপি স্পাইস জেটকে দেওয়াও হয়েছে।

বাংলাদেশের পাশাপাশি থাইল্যান্ডের ব্যাংকক, মালয়েশিয়ার কুয়ালালামপুর ও সিঙ্গাপুর রুটে আগরতলা থেকে সরাসরি বিমান পরিষেবা চালু করার বিষয়েও চিন্তাভাবনা করা হচ্ছে। চট্টগ্রাম রুটে পরিষেবা চালু হওয়ার পর ঢাকাসহ দক্ষিণ এশিয়ার অন্যান্য রাজ্যে উড়ান চালুর জন্য উদ্যোগ নেওয়া হবে বলেও জানান মন্ত্রী।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, মে , ২০২৩
এসসিএন/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa