ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ভারত

বাংলাদেশের রসালো আম পেলেন ইন্দো বাংলা প্রেসক্লাবের সদস্যরা  

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
বাংলাদেশের রসালো আম পেলেন ইন্দো বাংলা প্রেসক্লাবের সদস্যরা  

কলকাতা: দুই দেশের সমন্বয়ে কলকাতায় গঠিত ইন্দো বাংলা প্রেসক্লাব। এবার সেই ক্লাব আম উৎসবে মাতাল।

 

শনিবার (১৭ জুন) বিকেল প্রেসক্লাব প্রাঙ্গণে 'আম আহ্লাদে আমরা'  শীর্ষক অনুষ্ঠানে প্রত্যেক সদস্যদের হাতে তাদের পরিবারের জন্য তুলে দেওয়া হয় রাজশাহীর সুমিষ্ট আম।  

সাধারণত, পশ্চিমবঙ্গের স্থানীয় আম রাজ্যবাসীর সাধ্যের মধ্যে থাকলেও বাংলাদেশের আমের রাজধানী নামে খ্যাত রাজশাহীর আম তাদের নাগালের বাইরে।  

যে কারণে এ ধরনের অনুষ্ঠানে আপ্লুত প্রত্যেক সদস্য।

গত বছরই দুর্গাপূজার মৌসুমে কলকাতার বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের সহায়তায় প্রত্যেক সদস্যের হাতে তুলে দেওয়া হয়েছিল বাংলাদেশের রূপালি মাছ - পদ্মার ইলিশ। এবার গেল আম।

যদিও সারাবছর নানা কার্যকলাপ করে থাকে ইন্দো বাংলা প্রেসক্লাব। এরমধ্যে উল্লেখযোগ্য, ২১ ফেব্রুয়ারি ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানানো ও রক্তদান শিবির, রোজার মৌসুমে ইফতার-মাহফিল। পশ্চিমবঙ্গে ভ্রমণে বা চিকিৎসায় এসে সমস্যায় পড়া বাংলাদেশিদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়াসহ সদস্যদের বিপদে-আপদে একে অপরের পাশে থাকে কলকাতার ইন্দো বাংলা প্রেসক্লাব।

দুই দেশের সাংবাদিকদের বন্ধন সুদৃঢ় করতে ইন্দো বাংলা প্রেসক্লাবের ক্যাপশন ‘সাংবাদিকদের সাথে, সাংবাদিকদের পাশে’।  

ভারত এবং বাংলাদেশের সাংবাদিকদের যৌথ উদ্যোগে গড়ে ওঠা প্রেসক্লাবের উদ্দেশ্য হল -দুই দেশের সঠিক সংবাদ পরিবেশনের ক্ষেত্রে বড় ভূমিকা রাখা। একইসঙ্গে বাংলাদেশ -ভারতের মধ্যে মৈত্রী এবং সুসম্পর্ক বজায় রাখার লক্ষ্যে আরও সক্রিয় ভূমিকা রাখা। সারা বছর এই কাজটাই করে চলেছে ইন্দো বাংলা প্রেসক্লাবের সাংবাদিকরা।  
 
সেই একতাকে পাথেয় করেই ক্লাবের জন্ম ২০২২ সালের ১৪ মার্চ। আনুষ্ঠানিকভাবে পথ চলা সেই বছরের ২৪ আগস্ট। ইন্দো বাংলা প্রেসক্লাবে যেমন বাংলাদেশের গণমাধ্যমে কর্মরত ভারতীয় প্রতিনিধিরা রয়েছেন, তেমনই ভারতীয় সংবাদমাধ্যমে কর্মরত স্থানীয় প্রতিনিধিরা এবং বাংলাদেশের গণমাধ্যমে কর্মরত বাংলাদেশি সাংবাদিকেরাও এই প্রেসক্লাবের সদস্য হয়েছেন।

প্রেসক্লাবের বয়স সবেমাত্র একবছর। এর মধ্যেই অনেকটা পরিচিতি পেয়েছে। সদস্যদের আশা ও বিশ্বাস, আগামী দিনেও সব বাধা পেরিয়ে সবাই একসাথে মিলে সামনের দিকে এগিয়ে যাবে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
ভিএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।