ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ভারত

অতিভারী বৃষ্টিতে তলিয়ে গেছে আগরতলার বেশিরভাগ এলাকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
অতিভারী বৃষ্টিতে তলিয়ে গেছে আগরতলার বেশিরভাগ এলাকা

আগরতলা (ত্রিপুরা, ভারত): অতিভারী বৃষ্টিতে তলিয়ে গেছে গোটা আগরতলা শহর। এবছর বর্ষাঋতু ত্রিপুরা রাজ্যে প্রবেশের পর রোববার (১৮ জুন) রাজধানী আগরতলায় অতিভারী বৃষ্টিপাত হয়েছে।

এদিন দুপুরে টানা প্রায় আড়াই থেকে তিন ঘণ্টা ধরে মুষলধারে বৃষ্টি হয়। আগরতলা বিমানবন্দরে অবস্থিত আবহাওয়া দপ্তরের আধিকারিক ড.পার্থ রায় বাংলানিউজকে জানিয়েছেন এদিন রাজধানী আগরতলা এবং তার আশপাশ এলাকায় অতিভারী বৃষ্টি হয়েছে। স্থানীয় সময় সকাল সাড়ে ৮টা থেকে বিকেল পৌনে চারটা পর্যন্ত ১০৪.৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে।

এর জেরে শহরের বেশিরভাগ এলাকা জলমগ্ন হয়ে যায়। পুরাতন মোটরস্ট্যান্ড, বনমালীপুর, কাসারীপট্টি, শকুন্তলা রোড, রবীন্দ্র শতবার্ষিকী ভবন চত্বর, বিদূরকর্তা চৌমুহনী, আর এম এস, কৃষ্ণনগর, রবীন্দ্রপল্লীসহ রাজধানীর অপেক্ষাকৃত সব নিচু এলাকাই পানিতে তলিয়ে যায়। রাস্তাঘাট, বাড়িঘর, দোকানপাটে পানি ঢুকে গেছে।

আচমকা বৃষ্টি শুরু হওয়ার ফলে বেশ কিছু এলাকায় দাঁড়িয়ে থাকা গাড়ি মোটরবাইকেও পানি ঢুকে যায়। এদিকে বৃষ্টির মধ্যেই রাজধানীর জগন্নাথ বাড়ির সামনের পার্কের একটি বড় গাছ ভেঙে পড়ে। এই সময় পার্কে লোকজন না থাকায় কারো কোনো ক্ষতি হয়নি। তবে পার্কের দেয়াল ভেঙে গেছে।

পানির কারণে শহরের বেশিরভাগ অংশের যোগাযোগ ব্যবস্থা প্রায় স্তব্ধ হয়ে পড়েছে। তবে এদিন সাপ্তাহিক ছুটি হওয়ার কারণে শহরের লোক সমাগম অনেকটাই কম, তা না হলে যাত্রীদের চরম সমস্যায় পড়তে হতো। শহরের জমাট পানি সরাতে বিভিন্ন জায়গায় বসানো পাম্পগুলোকে কাজে লাগানো হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
এসসিএন/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।