ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ভারত

অল্পের জন্য রক্ষা পেয়ে কেমন আছেন মমতা? 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, জুলাই ১, ২০২৩
অল্পের জন্য রক্ষা পেয়ে কেমন আছেন মমতা? 

কলকাতা: তিন দিনের ফিজিওথেরাপির পর, বাম পায়ে সামান্য ব্যথা কমেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তবে কবে থেকে আবার তিনি বের হতে পারবেন, সে বিষয়ে শুক্রবারও সুস্পষ্ট ভাবে বলতে পারেনি না চিকিৎসকেরা।

পিজি (এসএসকেএম) হাসপাতালে ফিজিক্যাল মেডিসিনের বিশেষজ্ঞ চিকিৎসক রাজেশ প্রামাণিকসহ ফিজিওথেরাপির একটি টিম গিয়েছিল মুখ্যমন্ত্রীর বাসভবনে। প্রায় দুঘণ্টা ধরে চলে মুখ্যমন্ত্রীর ফিজিওথেরাপি। আগের থেকে ব্যথা কম রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে। ওষুধ এবং ফিজিওথেরাপি আপাতত চলবে।  

শনিবারও (১ জুলাই) ফের ফিজিওথেরাপি করা হবে। এমনই জানিয়েছেন পিজি হাসপাতালের অধিকর্তা মণিময় বন্দ্যোপাধ্যায়।

গত মঙ্গলবার(২৭ জুন) জলপাইগুড়িতে জনসভা সেরে বাগডোগরা বিমানবন্দরে ফেরার সময়ে দুর্যোগের মধ্যে পড়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের হেলিকপ্টার। প্রাকৃতিক দুর্যোগের মধ্যে পড়ায় মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার জরুরি অবতরণ করানো হয় শিলিগুড়ির সেবক এয়ার বেসে। জানা গিয়েছিল, হেলিকপ্টার বিভ্রাটে আঘাত পেয়েছিলেন মুখ্যমন্ত্রী।

ওদিনই বাগডোগরা থেকে কলকাতা বিমানবন্দরে নেমে বিকেল সাড়ে পাঁচটা নাগাদ সোজা পিজি (এসএসকেএম) হাসপাতালে চলে আসেন মমতা। রাতে হাসপাতালের অধিকর্তা মণিময় বন্দ্যোপাধ্যায় জানান, মুখ্যমন্ত্রীর এমআরআই করা হয়েছে। তাঁর বাম হাঁটুর লিগামেন্টে চোট রয়েছে। আঘাত লেগেছে হিপ জয়েন্টেও।

চিকিৎসকরা হাসপাতালে থাকার পরামর্শ দিলেও রাজি হননি মমতা। জানিয়েছিলেন, বাড়িতে থেকেই প্রয়োজনীয় চিকিৎসা করাতে চান তিনি। এরপর চিকিৎসকরা মুখ্যমন্ত্রীকে ফিজিওথেরাপির পরামর্শ দেন এবং হাসপাতাল থেকে তাকে ছেড়ে দেওয়া হয়। সেই মতো বুধবার (২৮ জুন) থেকে শুক্রবার (৩০ জুন) পর্যন্ত মুখ্যমন্ত্রীর বাসভবনে গিয়ে ফিজিওথেরাপি করাচ্ছেন একদল চিকিৎসক।

তবে সূত্রের খবর চিকিৎসকরা তাকে আপাতত ১৫ দিনের বিশ্রামে থাকতে বলেছেন। সঙ্গে অত্যন্ত সাবধানে থাকারও পরামর্শ দিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১১০১ ঘণ্টা, জুলাই ০১, ২০২৩
ভিএস/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।