ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ভারত

ত্রিপুরার মুখ্যমন্ত্রীর জন্য আম ইলিশ রসগোল্লা পাঠালেন প্রধানমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, জুন ২৭, ২০২৪
ত্রিপুরার মুখ্যমন্ত্রীর জন্য আম ইলিশ রসগোল্লা পাঠালেন প্রধানমন্ত্রী

আগরতলা (ত্রিপুরা): সম্প্রতি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য ত্রিপুরার বিখ্যাত ‘কুইন আনারস’ উপহার পাঠিয়েছিলেন রাজ্যটির মুখ্যমন্ত্রী অধ্যাপক ডা. মানিক সাহা। এবার তার জন্য বাংলাদেশের বিখ্যাত সুস্বাদু হাড়িভাঙ্গা আম, পদ্মার ইলিশ এবং রসগোল্লা উপহার হিসেবে পাঠালেন প্রধানমন্ত্রী।

 

বৃহস্পতিবার (২৭ জুন) আগরতলা-আখাউড়ার ইন্টিগ্রেটেড চেকপোস্ট দিয়ে শেখ হাসিনার পাঠানো উপহারগুলো ত্রিপুরা আসে।  

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে পাঠানো এই উপহারগুলো গ্রহণ করতে আখাউড়া সীমান্তের জিরো পয়েন্টে উপস্থিত ছিলেন আগরতলায় বাংলাদেশের সহকারী হাইকমিশনার এবং দূতাবাস প্রধান রেজাউল হক চৌধুরী, প্রথম সচিব মো. আল-আমিনসহ অন্যান্য কর্মকর্তারা। উপস্থিত ছিলেন উভয় দেশের শিল্প দপ্তরের কর্মকর্তা, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এবং বাংলাদেশের বিজিবিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।  

প্রয়োজনীয় কাগজপত্র হস্তান্তরের পর বাংলাদেশের প্রধানমন্ত্রীর পাঠানো উপহার সামগ্রী সীমান্তের বাংলাদেশ অংশে রাখা গাড়ি থেকে ত্রিপুরার অংশে রাখা গাড়িতে তোলা হয়।
 
সহকারী হাইকমিশনার রেজাউল হক চৌধুরী, সংবাদ মাধ্যমকে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার তরফে ৪০ কার্টনে মোট ৪০০ কেজি হাড়িভাঙ্গা আম, ৫০ কেজি ইলিশ মাছ এবং ৫০ কেজি রসগোল্লা পাঠানো হয়েছে। মুখ্যমন্ত্রীর কার্যালয়ের সঙ্গে যোগাযোগ করে দ্রুত এই উপহার সামগ্রী পৌঁছে দেওয়া হবে।
 
তিনি বলেন, এই দিনটি অত্যন্ত আনন্দের। কারণ প্রধানমন্ত্রীর তরফে ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে উপহার পাঠানো হয়েছে। ১৯৭১ সালের আগে থেকে ত্রিপুরাবাসীর সঙ্গে বাংলাদেশের মানুষের আন্তরিক সম্পর্ক রয়েছে। এই উপহার বিনিময়ের মাধ্যমে মৈত্রীর সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, জুন ২৭, ২০২৪
এসসিএন/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad