ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ভারত

মধ্য চৈত্রেই পশ্চিমবঙ্গের তাপমাত্রা ৪৩.৫ ডিগ্রি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৭
মধ্য চৈত্রেই পশ্চিমবঙ্গের তাপমাত্রা ৪৩.৫ ডিগ্রি

কলকাতা: মধ্য চৈত্রেই পশ্চিমবঙ্গের তাপমাত্রা ৪৩.৫ ডিগ্রিতে পৌঁছেছে। অতিরিক্ত তাপপ্রবাহের কারণে জারি করা হয়েছে বিশেষ সতর্কতা। মার্চের শেষ দিনেই বাঁকুড়ার তাপমাত্রা পৌঁছালো এ মাত্রায়। বিশেষ করে বীরভূম, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, বর্ধমানজুড়ে চলছে এ তাপপ্রবাহ।

বিগত কয়েকদিন ভারতের বিভিন্ন রাজ্য থেকে অসহ্য গরমের খবর আসছিলো। একদিকে উত্তর-পশ্চিম ভারতের গরম হাওয়া অন্যদিকে চড়া রোদে নাকাল পশ্চিমবঙ্গের মানুষ।



দিল্লির আবহাওয়া অফিসের পূর্বাঞ্চলীয় উপ-মহানির্দেশক সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানান, দিনে আকাশ পরিষ্কার থাকছে। ফলে রোদ চড়া। এর সঙ্গে যোগ হয়েছে উত্তর ও মধ্য ভারতের শুকনো গরম হাওয়া। তার উপর রাতের আকাশে মেঘ ঢুকছে। ফলে দিনে যে তাপ ঢুকছে, তা বেরিয়ে যেতে পারছে না। এর ফলেই গরমে নাজেহাল হচ্ছে পশ্চিমবঙ্গের মানুষ।

তবে আশার কথা শনিবার (১ এপ্রিল) থেকে তাপমাত্রা কিছুটা কমতে শুরু করবে। কাশ্মীরের উপর নতুন পশ্চিমী ঝঞ্ঝা আসছে। সেটাই সাময়িক স্বস্তির বন্দোবস্ত করে দিতে পারে পশ্চিমবঙ্গের মানুষদের।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, ৩১ মার্চ, ২০১৭
এসএস/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ভারত এর সর্বশেষ