ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ভারত

হাসিনার সম্মানেই দিল্লি যাচ্ছি: মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫২ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৭
হাসিনার সম্মানেই দিল্লি যাচ্ছি: মমতা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়/ফাইল ফটো

কলকাতা: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মানেই দিল্লি যাচ্ছেন বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাসিনার সম্মানে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের ৭ এপ্রিল দেওয়া নৈশভোজে যোগ দেবেন তিনি।

এই ভোজে যোগ দিতে শুক্রবার (৭ এপ্রিল) দিল্লি যাচ্ছেন মমতা। নবান্নের একটি বিশেষ সূত্রে এ তথ্য জানা যায়।



বুধবার (৫ এপ্রিল) রাজ্যের প্রশাসনিক ভবন নবান্নে তিনি বলেন, দিল্লিতে রাষ্ট্রপতির আমন্ত্রণ ভারত-বাংলাদেশের যৌথ বিষয়। সেখানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাকবেন। তার সম্মানেই রাষ্ট্রপতির আমন্ত্রণে সাড়া দিয়ে দিল্লি যাচ্ছি।

দিল্লিতে শেখ হাসিনার সম্মানে দেওয়া নৈশভোজে মমতার যোগ দেওয়া নিয়ে সংশয় তৈরি হয়েছিল। মমতার এ সিদ্ধান্তকে ইতিবাচকভাবেই দেখছে কূটনীতিক মহল।

এই নৈশভোজে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সরাসরি কথা হবে মমতা বন্দ্যোপাধ্যায়ের। রাষ্ট্রপতি ভবনে এসময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও উপস্থিত থাকতে পারেন বলে কূটনৈতিক সূত্রে জানা যায়।

৮ এপ্রিল দিল্লির হায়দরাবাদ ভবনে ভারতীয় সময় বেলা ১১টা ৪৫ মিনিট থেকে দুপুর ১২টা ২০ মিনিট পর্যন্ত সংবাদ সম্মেলনে উপস্থিত থাকবেন দুই দেশের প্রধানমন্ত্রী।

এর আগে সকালে প্রাতরাশ টেবিলে মোদির সঙ্গে মমতার বৈঠক হতে পারে। এ বৈঠকে রাজ্যের বিভিন্ন দাবির সঙ্গে তিস্তা প্রসঙ্গ আলোচনায় উঠবে বলে মনে করছে কূটনীতিক মহল।

বাংলাদেশ সময়: ১২৪১ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৭
ভিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।