ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ভারত

ভোটে জিতে তিনিই ফিরবেন, বললেন আত্মবিশ্বাসী মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২১
ভোটে জিতে তিনিই ফিরবেন, বললেন আত্মবিশ্বাসী মমতা

কলকাতা: ভোটের আগে একদিনে ৭২ হাজার কোটি রুপি মূল্যের প্রকল্প ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যাতে চাকরি পাবেন ৩ লাখ ২৯ হাজার মানুষ।

সোমবার (৮ ফেব্রুয়ারি) একটি অনুষ্ঠান থেকে এ ঘোষণা করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আগামী ৫ বছরে আরও দেড় কোটি ছেলে-মেয়ের কর্মসংস্থান আমরা দেবো। এরই মধ্যে দেড় কোটি কর্মসংস্থান দিয়েছি’। মুখ্যমন্ত্রীর দাবি, ‘বাংলাই আজ সারা বিশ্বের গন্তব্যস্থান’। এদিন পশ্চিমবঙ্গের বিভিন্ন পাড়ায় পাড়ায় গড়ে ওঠা ক্লাবগুলোর জন্য নতুন করে আর্থিক অনুদান ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

মমতা আত্মবিশ্বাসীর সঙ্গে জানান, আগামী নির্বাচনে তিনি অবশ্যই জিতে আসবেন। এ দিন পশ্চিমবঙ্গের বিধান সভায়ও একই সুর শোনা যায় মুখ্যমন্ত্রীর মুখে।

সোমবার ছিল পশ্চিমবঙ্গের বাজেট অধিবেশনের শেষ দিন। আর একইসঙ্গে শেষ হল চলতি বিধানসভার মেয়াদ। রীতি মেনেই শেষ দিনে ফটো সেশনে সামিল হলেন মুখ্যমন্ত্রীসহ বিধায়করা। যদিও বাম এবং কংগ্রেস বিধায়করা এ ছবি তোলায় অংশ নেননি। তবে বিজেপি বিধায়করা এতে অংশ নেন।

মুখ্যমন্ত্রীর প্রকল্প ঘোষণার দাবি নিয়ে প্রশ্ন তুলেছেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। এদিন কলকাতার দলীয় দফতরে তিনি বলেন, ‘জীবনে প্রথম শুনলাম সম্ভাব্য বিনিয়োগ বলে কোনো জিনিস হয়। রাজ্য সরকার মানুষের মন নিয়ে খেলছে। কল্পনায় বিনিয়োগ করছে তারা। যে বিনিয়োগ হয়নি তাতে আবার কী কর্মসংস্থান?’

এ দিন বিধানসভার অধিবেশনে বাজেটে প্রচুর প্রকল্প ঘোষণা নিয়ে প্রশ্ন তোলেন কংগ্রেস বিধায়ক মনোজ চক্রবর্তী। বলেন, ‘আর তো ক'দিন মাত্র আছেন। তার আগে এত ঘোষণা?' তখন মুখ্যমন্ত্রী আত্মবিশ্বাসের সঙ্গে জানান, ‘আমরাই জিতে আসবো। আর এমনভাবে জিতে আসবো, অনেকদিন থাকবো। ’

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২১
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।