ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

ভারত

শীর্ষে দার্জিলিং, করোনায় মৃত্যুশূন্য কলকাতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
শীর্ষে দার্জিলিং, করোনায় মৃত্যুশূন্য কলকাতা

কলকাতা: পশ্চিমবঙ্গের দুই প্রান্তে করোনা গ্রাফ দু’রকম। একদিকে যেমন সাড়ে তিনমাস পর কলকাতায় করোনায় মৃতের সংখ্যা শূন্যতে এসে ঠেকেছে, তেমনি চিন্তা বাড়াচ্ছে রাজ্যের উত্তরবঙ্গের জেলাগুলি।

 

রোববার (১৮ জুলাই) রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৮৯৯ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে মোট ৮ জনের। এরমধ্যে ২ জন নদীয়া জেলায়, ২ জন পশ্চিম বর্ধমানের, ৩ জন হুগলির ও একজন উত্তর ২৪ পরগনার।  

রাজ্যে সংক্রমণের হার নেমে এসেছে ১ দশমিক ৫৫ শতাংশে। তবে জেলাভিত্তিক পরিসংখ্যান অনুযায়ী, উত্তরবঙ্গে ক্রমেই বাড়ছে সংক্রমণের হার। রাজ্যের নিরিখে বর্তমানে শনাক্তের শীর্ষে রয়েছে দার্জিলিং। গত ২৪ ঘণ্টায় দার্জিলিং জেলায় নতুন করে শনাক্ত হয়েছেন ৮৯ জন। এছাড়া আলিপুরদুয়ার, কোচবিহার, কালিম্পং, জলপাইগুড়ি- এই জেলাগুলিতে দৈনিক শনাক্তের সংখ্যা যথাক্রমে ১৭, ৪৫, ৪২, ৫৭ জন। এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে দৈনিক শনাক্তের সংখ্যা ১০ জন করে।

এছাড়া রাজ্যের দক্ষিণবঙ্গের জেলাগুলির মধ্যে উত্তর ২৪ পরগনায় দৈনিক শনাক্তের সংখ্যা ৮৮ জন, বাঁকুড়া জেলায় ৭২ জন, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ৬৪ এবং কলকাতায় ৬২ জন। এছাড়া মুর্শিদাবাদে শেষ ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৪ জন, মালদহে ৫ জন, পুরুলিয়ায় ৬ জন। এই জেলাগুলিতে বেশ কয়েকদিন ধরেই দৈনিক শনাক্তের সংখ্যা ক্রমেই কমছে। পাশাপাশি রাজ্যে বেড়েছে টিকাকরণের হার।

অপরদিকে ভারতে ফের দৈনিক শনাক্তের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৪১ হাজার ১৫৭ জন। তবে দৈনিক শনাক্তের সংখ্যা বাড়লেও মৃত্যুর সংখ্যা সামান্য কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৫১৮ জনের। তবে শনাক্তের তুলনায় দেশটিতে গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থতার সংখ্যা সামান্য বেশি। একদিনে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪২ হাজার ৪ জন। দেশটিতে টিকাকরণ শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত ৪০ কোটি ৪৯ লাখ ৩১ হাজার ৭১৫ জন টিকা পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
ভিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa