ঢাকা, সোমবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

ভারত

বিশ্বের সঙ্গে কলকাতায় উদযাপন হচ্ছে ঈদুল আজহা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, জুলাই ২১, ২০২১
বিশ্বের সঙ্গে কলকাতায় উদযাপন হচ্ছে ঈদুল আজহা

কলকাতা: গোটা বিশ্বের সঙ্গে কলকাতার মুসলিম সম্প্রদায়ের মানুষ উদযাপন করছেন ঈদুল আজহা। তবে করোনা অতিমারির জেরে এ বছরও কলকাতার রেড রোডসহ রাজপথের বিভিন্ন প্রান্তে হয়নি ঈদের জামাত।

তবে তিন ধাপে নামাজ অনুষ্ঠিত হয়েছে কলকাতার পাঁচশোরও বেশি মসজিদে। এমনটাই জানিয়েছেন নাখোদা মসজিদের ইমাম জনাব কাদরী।

নামাজের পর একে অপরের সঙ্গে শুভেচ্ছা ও কুশল বিনিময় করেছেন। এরপর সকাল থেকে যে পশু কোরবানির বিষয়টি থাকে তা অনুষ্ঠিত হচ্ছে। তবে এখনো পর্যন্ত কোনো দুর্ঘটনার খবর পাওয়া যায়নি।

পাশাপাশি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। দিনটিতে শান্তি ও সম্প্রীতি বজায় রাখার বার্তাও দিয়েছেন। এছাড়া বিগত বছরগুলোর মতো এ বছরও যাতে রাজপথে এবং অন্যের অসুবিধা হয় প্রকাশ্যে এমন স্থানে যাতে পশু কোরবানি না হয় তারও অনুরোধ জানিয়েছেন।

অপরদিকে কলকাতার আকাশ মেঘাচ্ছন্ন। সকাল থেকে শহরের বিভিন্ন এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হয়েছে। যার ফলে ঈদের আমেজ কিছুটা হলেও মলিন হয়েছে। তবে বুধবার সরকারি ছুটি থাকায় গোটা ভারতসহ কলকাতাবাসী ছুটির আমেজে ঈদের দিনটি পালন করছেন।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, জুলাই ২১, ২০২১
ভিএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa