ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

ভারত

পশ্চিমবঙ্গে অনেকটাই নিম্নমুখী করোনা গ্রাফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২১
পশ্চিমবঙ্গে অনেকটাই নিম্নমুখী করোনা গ্রাফ

কলকাতা: পশ্চিমবঙ্গের নিরিখে সপ্তাহের প্রথম দিনে নতুন করোনা শনাক্তের আক্রান্তের সংখ্যা অনেকটাই কমেছে। সোমবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৫০৬ জন।

তবে গত ২৪ ঘণ্টায় শনাক্তদের মধ্যে উত্তর ২৪ পরগনায় ১০৪ জন। এছাড়া কলকাতায় ৯৩ জন।

রাজ্যের অন্য জেলাগুলোর মধ্যে নদিয়ায় ৪৬, দার্জিলিং ও দক্ষিণ ২৪ পরগনায় আরো ৩১ জন নতুন করে শনাক্ত হয়েছেন। পাশাপাশি সব জেলাতেই কমবেশি সংক্রমণ ছড়িয়েছে। সব মিলিয়ে পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৫৭ হাজার ৪১৪ জন। এদিনের তথ্য অনুযায়ী, রাজ্যে সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৮ দশমিক ২৯ শতাংশ ও শনাক্তের হার ১ দশমিক ৮৭ শতাংশ।

এছাড়া গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যাও নিম্নমুখী। স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ১০ জনের করোনায় মৃত্যু হয়েছে। তার মধ্যে নদিয়া ও কলকাতায় ৩ জন। এছাড়া উত্তর ২৪ পরগনায় ২ জন, হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনায় ১ জন করে রোগীর মৃত্যু হয়েছে। সব মিলিয়ে এখন অবদি করোনার কারণে মৃত্যু হয়েছে ১৮ হাজার ৫৮৭ জনের।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, অনেকটাই কমেছে করোনা পরীক্ষা। গত ২৪ ঘণ্টায় কোভিড পরীক্ষা হয়েছে ২৭ হাজার ৫০টি। এছাড়া ২৪ ঘণ্টায় ১ লাখ ৬৫ হাজার ৪১১ জনকে টিকা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০১৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২১
ভিএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa