ঢাকা, শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২, ২৬ শাওয়াল ১৪৪৩

ভারত

আগরতলায় মুখ্যমন্ত্রীর টিকাকেন্দ্র পরিদর্শন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
আগরতলায় মুখ্যমন্ত্রীর টিকাকেন্দ্র পরিদর্শন

আগরতলা (ত্রিপুরা): আগরতলায় টিকাকেন্দ্র পরিদর্শন করলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

রোববার (১৬ জানুয়ারি) রাজধানীর এডি নগর হেলথ সাব সেন্টারে গিয়ে টিকা কার্যক্রম দেখেন তিনি।

এ সময় তার সঙ্গে ছিলেন ত্রিপুরা বিধানসভার স্পিকার রতন চক্রবর্তী, বিধানসভার চিফ হুইপ কল্যাণী রায়, বিধায়ক মিমি মজুমদারসহ স্বাস্থ্য দপ্তরের কর্মকর্তারা। পরিদর্শনকালে মুখ্যমন্ত্রী স্বাস্থ্যকর্মীসহ টিকা নিতে আসা সাধারণ জনগণের সঙ্গে কথা বলেন।

পরিদর্শন শেষে মুখ্যমন্ত্রী বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্দেশে অগ্রাধিকারের ভিত্তিতে দেশের নাগরিকদের জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে গত বছরের ১৬ জানুয়ারি থেকে টিকা কার্যক্রমের সূচনা হয়েছিল। ইতোমধ্যে পুরো দেশে প্রায় ১৫৭ কোটি ডোজ কোভিড টিকা দেওয়া হয়েছে। টিকা গ্রহণকারীদের মধ্যে ৭৬ কোটিই নারী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী মোদীর বিচক্ষণ নেতৃত্বে ও সঠিক ব্যবস্থাপনার কারণে প্রায় ৯৯ কোটি ডোজ টিকা গ্রামীণ এলাকায় বণ্টন করা সম্ভব হয়েছে। অপ্রস্তুত পরিস্থিতিতে অল্প সময়ের মধ্যে ভারতের মতো বিশাল জনসংখ্যার দেশে এত বেশি টিকা দেওয়ার উদ্যোগ নেওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান বিপ্লব কুমার দেব।

ত্রিপুরা রাজ্যে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকা দেওয়ার কাজ দ্রুততার সঙ্গে চলছে বলে এদিন তিনি জানিয়েছেন।  

‌বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, জানুয়া‌রি ১৬, ২০২২
এসএন/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa