ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

ভারত

পশ্চিমবঙ্গের মন্ত্রী সাধন পাণ্ডে আর নেই 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
পশ্চিমবঙ্গের মন্ত্রী সাধন পাণ্ডে আর নেই 

কলকাতা: পশ্চিমবঙ্গের মন্ত্রী সাধন পাণ্ডে আর নেই। রোববার (২০ ফেব্রুয়ারি) সকালে মুম্বাইয়ের হাসপাতালে মৃত্যু হয়েছে কলকাতার মানিকতলার বিধায়ক সাধন পাণ্ডের।

দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন রাজ্যটির ক্রেতা সুরক্ষা দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী সাধন পাণ্ডে।

ফুসফুসের সংক্রমণের সমস্যায় গত বছরের জুলাইয়ে কলকাতার অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। পরে চিকিৎসকদের পরামর্শে তাকে মুম্বাইয়ে নিয়ে যাওয়া হয়েছিল।  

মুম্বাইয়ের কোকিলাবেন হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। গত কয়েকদিন ধরেই সাধন পাণ্ডের শারীরিক পরিস্থিতির অবনতি হচ্ছিল। সকালে হাসপাতালেই মারা যান রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে। তার বয়স হয়েছিল ৭১ বছর।  

সাধন পাণ্ডের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শোকাহত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইটে লিখেছেন, আমাদের সিনিয়র সহকর্মী, দলের নেতা এবং ক্যাবিনেট মন্ত্রী সাধন পাণ্ডে সকালে মুম্বইয়ে প্রয়াত গেছেন। দীর্ঘদিন ধরে একটি দুর্দান্ত সম্পর্ক ছিল আমাদের মধ্যে। তার প্রয়াণে আমি গভীরভাবে ব্যথিত। তার পরিবার, বন্ধুবান্ধব, অনুগামীদের প্রতি আমার আন্তরিক সমবেদনা।

তার মৃত্যুতে শোকপ্রকাশ করে টুইট করেছেন পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। টুইটে তিনি লিখেছেন, পশ্চিমবঙ্গের মন্ত্রী শ্রী সাধন পাণ্ডের মৃত্যুতে শোকাহত। তার শোকসন্তপ্ত পরিবার, বন্ধু ও অনুরাগীদের আমার সমবেদনা রইল। তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি।  

রাজ্যের ক্রেতা সুরক্ষা মন্ত্রীর প্রয়াণে শোক প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড়।

উল্লেখ্য, পাঁচবারের বিধায়ক ছিলেন সাধন পাণ্ডে। রাজনৈতিক কর্মকাণ্ড ছাড়াও বিভিন্ন উন্নয়ন ও সমাজসেবামূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন এই রাজনীতিবিদ।

তার পরিবার সূত্রে জানা যায়, রোববার রাতে সাধন পাণ্ডের মরদেহ কলকাতায় আনা হবে। রাতে তার মরদেহ রাখা থাকবে পিস হেভেনে। সম্ভবত সোমবার তার শেষকৃত্য সম্পন্ন হবে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২১
ভিএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa