ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

ভারত

ভারতজুড়ে ইডি অফিস ঘেরাও কংগ্রেসের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, জুন ১৩, ২০২২
ভারতজুড়ে ইডি অফিস ঘেরাও কংগ্রেসের

আগরতলা (ত্রিপুরা, ভারত): ভারতের আর্থিক বিষয়ে তদন্তকারী সংস্থা এনফর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) আর্থিক দুর্নীতির অভিযোগে নিখিল ভারত কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধীকে ডেকে নিয়ে কথা বলেছে। ইডি কর্মকর্তারা সোমবার (১৩ জুন) দিল্লিতে তাদের প্রধান কার্যালয়ে তাকে এই জিজ্ঞাসাবাদ করেন।

এদিকে কংগ্রেস দলের অভিযোগ রাহুল গান্ধীকে হেয় প্রতিপন্ন করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ইশারায় সম্পূর্ণ উদ্দেশ্যপূর্ণমূলক হয়ে এ কাজ করছে ইডি। এর প্রতিবাদে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালন করেছে তারা। মূলত দেশের বিভিন্ন স্থানে থাকা ইডির শাখা কার্যালয়ের সামনে তারা এ বিক্ষোভ করে।

ত্রিপুরায় প্রদেশ কংগ্রেসের উদ্যোগে এদিন বিক্ষোভ প্রদর্শন করা হয়। প্রথমে রাজধানী আগরতলার পার্শ্ববর্তী বড়জলা এলাকায় কংগ্রেস ভবনের সামনে থেকে একটি বিশাল মিছিল নিয়ে নেতাকর্মীরা এয়ারপোর্ট রোড এলাকার ইডি অফিসের সামনে যান এবং সেখানে অফিসের গেটের বাইরে বেশ কিছুক্ষণ বিক্ষোভ প্রদর্শন করেন।

এদিনের এই বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিত সিনহা, সুদীপ রায় বর্মন, আশীষ কুমার সাহা, ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের সাবেক সভাপতি গোপাল রায়, ত্রিপুরা প্রদেশ যুব কংগ্রেসের সভাপতি রাকু দাস, ছাত্র সংগঠন এন এস ইউ আই'র সভাপতি সম্রাট রায় প্রমুখ।

এ সময় সুদীপ রায় বর্মন বলেন, রাহুল গান্ধী দেশের মানুষের জন্য সব সময় কাজ করেন। তিনি বর্তমান সরকারের কিছু দুর্নীতি নিয়ে প্রশ্ন তুলেছেন। যার ফলে বর্তমান সরকার চাপে পড়েছে। এই অবস্থায় রাহুল গান্ধীর নামে কলঙ্ক রটাতে প্রধানমন্ত্রী মোদির চক্রান্তে এসব করা হচ্ছে। তিনি সরকারের এ ধরনের আচরণের তীব্র নিন্দা জানান।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, জুন ১৩, ২০২২
এসসিএন/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa