ঢাকা, বুধবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

ভারত

ত্রিপুরায় দুর্গাপূজার আনন্দে বাধা হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, অক্টোবর ২, ২০২২
ত্রিপুরায় দুর্গাপূজার আনন্দে বাধা হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি 

আগরতলা(ত্রিপুরা): ভারতের অন্যান্য রাজ্যের মতো গত দুই বছরের করোনার দাপট কাটিয়ে ধীরে ধীরে স্বাভাবিক হয়েছে ত্রিপুরা রাজ্যের পরিস্থিতিও। তাই এবছর শারদ উৎসবকে ঘিরে মানুষের মধ্যে বাড়তি উৎসাহ লক্ষ্য করা যায়।

ঠিক একইভাবে পূজার আয়োজকরাও সাধারণ মানুষের খুশির কথা চিন্তা করে গত দুই বছরের তুলনায় বড় পরিসরের প্যান্ডেল তৈরি করেছে।

শনিবার(১ অক্টোবর) ছিল মহাষষ্ঠী।  এদিন সন্ধ্যার পর মানুষ পূজা প্যান্ডেলে আসতে শুরু করেন। তবে সন্ধ্যার পর লোক জন খুব বেশি না হলেও রাত বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় বাড়তে থাকে। রোববার(২ অক্টোবর) মহাসপ্তমী, তাই এদিন প্রতিটি প্যান্ডেলেই উপচেপড়া ভিড় থাকবে বলে ধারণা করছেন পূজা উদ্যোক্তারা।  

তবে এরমধ্যে আবহাওয়া অধিদপ্তর থেকে এসেছে উৎকণ্ঠার খবর। তাদের দেওয়া পূর্বাভাস বলছে গোটা সপ্তাহ ধরে ত্রিপুরা রাজ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার মধ্যে রাত থেকে রোববার ভোর পর্যন্ত আগরতলা এবং আশপাশের এলাকায় বৃষ্টি হয়েছে। বৃষ্টির পূর্বাভাসের জন্য পূজা উদ্যোক্তা থেকে শুরু করে দর্শনার্থীদের কিছুটা হতাশ করছে।

তবে বৃষ্টির পরিমাণ যদি সামান্য কমও হয় তাহলেও মানুষ বাঁধন ভাঙ্গা উচ্ছ্বাসে শামিল হবেন। কারণ গত দুই বছর করোনা মহামারির জন্য কঠোরভাবে বিধিনিষেধ আরোপ করা হয়েছিল। তাই মানুষ প্রাণ খুলে উচ্ছাসে মেতে উঠতে পারেনি।

বাংলাদেশ সময়: ১৬২৪ঘণ্টা, ২ অক্টোবর, ২০২২।
এসসিএন/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa