ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

শিল্প

রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্বাভাবিক থাকবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, মে ৮, ২০১৬
রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্বাভাবিক থাকবে

ঢাকা: প্রতি বছরের মতো এবারও রমজান উপলক্ষে বাণিজ্য মন্ত্রণালয় পূর্ব প্রস্তুতি নিয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কমিটি। কমিটির সভাপতি মো. তাজুল ইসলাম চৌধুরী জানিয়েছেন, এবার রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বাড়বে না।

 

রোববার (০৮ মে) দুপরে জাতীয় সংসদের বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৬তম বৈঠক শেষে মিডিয়া সেন্টারে ব্রিফিং এ কথা জানান সভাপতি। এসময় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদও ছিলেন।

সভাপতি জানান, এবার যথেষ্ট পরিমাণ নিত্য প্রয়োজনীয় পণ্য মজুদ রয়েছে। তাই দাম বাড়ার কোনো সুযোগ নেই। তাছাড়া আমাদের বাণিজ্য মন্ত্রণালয়ের একটি টিম প্রতিদিন বাজার মনিটরিং করবে।

মন্ত্রী জানান, এবার বাজার স্বাভাবিক থাকবে। দাম বাড়ার কোনো সুযোগ নেই। যদি কোনো অসাধু ব্যবসায়ী অহেতুক দাম বাড়ানোর চেষ্টা করেন তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে তাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে অংশ নেন কমিটি সদস্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, মো. মোতাহার হোসেন, ওয়ারেসাত হোসেন বেলাল, মো. ছানোয়ার হোসেন, মো. মঞ্জুরুল ইসলাম লিটন এবং লায়লা আরজুমান বানু।
 
বৈঠকে জানানো হয়, বর্তমানে দেশে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের পর্যাপ্ত মজুদ আছে এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আছে। আসন্ন রমজান মাসে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির সম্ভাবনা নেই। এছাড়া বাণিজ্য মন্ত্রণালয় থেকে গঠিত বাজার মনিটরিং সেল কর্তৃক প্রতিনিয়ত বাজার পরিদর্শন করে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার বিষয়ে মনিটরিং করা হচ্ছে।
 
বৈঠকে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, মে ০৮, ২০১৬
এসএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa