ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

শিল্প

ময়মনসিংহ জুটমিল আধুনিকায়নে সহযোগিতার আশ্বাস চীনা রাষ্ট্রদূতের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, মে ১০, ২০১৬
ময়মনসিংহ জুটমিল আধুনিকায়নে সহযোগিতার আশ্বাস চীনা রাষ্ট্রদূতের ছবি: অনিক খান - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ময়মনসিংহ: ময়মনসিংহ জুটমিলের আধুনিকায়নে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত মা মিং চিয়াং।

মঙ্গলবার (১০ মে) দুপুরে সদর উপজেলার চর ঈশ্বরদিয়া ইউনিয়নের শম্ভুগঞ্জ এলাকায় ময়মনসিংহ জুটমিল পরিদর্শনকালে এ সহযোগিতার আশ্বাস দেন তিনি।

এ জুটমিল থেকে পাটজাত পণ্য কেনার আগ্রহ প্রকাশ করে চীনের রাষ্ট্রদূত বলেন, চীনের বিভিন্ন কোম্পানির সঙ্গে কথা বলে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

চীন বাংলাদেশের পাটজাত পণ্যের বড় আমদানিকারক উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে চীন সব সময় ভালো সম্পর্ক বজায় রাখতে চায়। কৃষি, ইন্ডাস্ট্রিসহ বিভিন্ন সেক্টরে চীন বাংলাদেশের সঙ্গে কাজ করতে চায়।

এ সময় উপস্থিত ছিলেন- বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, ময়মনসিংহ জুটমিলের ব্যবস্থাপনা পরিচালক আমিনুল হক শামীম প্রমুখ।

আমিনুল হক শামীম বাংলানিউজকে জানান, বাংলাদেশ ও চীনের মধ্যে পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক রয়েছে। চীন রাষ্ট্রদূত প্রায় দেড় ঘণ্টা মিলের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেছেন। আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে এ জুটমিল থেকে বিভিন্ন মেটারিয়ালস তৈরি করা যায় কিনা তা নিয়েও চীনা রাষ্ট্রদূত আগ্রহ প্রকাশ করেছেন।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, মে ১০, ২০১৬
এমএএএম/ওএইচ/কেআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa