ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

শিল্প

বিসিকের বর্ষামেলা ও কারুশিল্প প্রদর্শনী শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, জুন ১৯, ২০১৬
বিসিকের বর্ষামেলা ও কারুশিল্প প্রদর্শনী শুরু

ঢাকা: রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক)‍ বর্ষামেলা-২০১৬ ও কারুশিল্প প্রদর্শনী শুরু হয়েছে।  
 
রোববার (১৯ জুন) সকালে বিসিক ভবন চত্বরে পাঁচ দিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন বিসিকের পরিচালক (নকশা ও বিপণন) মো. মোস্তফা কামাল।

মেলা চলবে আগামী ২৩ জুন পর্যন্ত। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে এ মেলা।
 
মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিকের এমআইএস বিভাগের মহাব্যবস্থাপক মো. শফিউর রহমান। বক্তব্য দেন প্রধান নকশাবিদ বশীর আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে মো. মোস্তফা কামাল বলেন, বিসিক দেশব্যাপী ক্ষুদ্র ও কুটির শিল্প খাতের উন্নয়নে দীর্ঘদিন ধরে উদ্যোক্তাদের বিভিন্ন ধরনের সেবা-সহায়তা প্রদান করে আসছে। ক্ষুদ্র, কুটির ও হস্তশিল্প খাতের উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের বিপণনে এ মেলা ভূমিকা রাখবে।

সভাপতির বক্তব্যে মো. শফিউর রহমান বলেন, বিসিকের নকশা কেন্দ্র থেকে প্রশিক্ষণ গ্রহণকারীদের বিভিন্ন পণ্য সামগ্রীর পরিচিতি ও বাজার সৃষ্টির মাধ্যমে তাদেরকে সহায়তা প্রদানের উদ্দেশ্যে এ মেলার আয়োজন করা হয়েছে।

বিসিকের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ উদ্যোক্তা ও স্টল মালিকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মেলায় বিভিন্ন ধরনের পোশাক, নকশিকাঁথা, তাঁত ও জামদানি শাড়ি, পাটের হস্তশিল্প, আধুনিক পদ্ধতিতে উৎপাদিত মধু, খাদ্যজাত সামগ্রীসহ হস্ত ও কুটির শিল্পজাত পণ্যের ৬০টি স্টল স্থান পেয়েছে।

মেলা উপলক্ষে কারুশিল্পীদের উৎপাদিত পণ্যসামগ্রী নিয়ে চলছে কারুশিল্প প্রদশর্নী।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, জুন ১৯, ২০১৬
এসএমএ/এসআরএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa