ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

শিল্প

ফার্নিচার মেলায় চলছে বিশেষ ছাড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭
ফার্নিচার মেলায় চলছে বিশেষ ছাড় ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ঘরের সৌন্দর্য বাড়াতে আসবাবপত্রের বিকল্প নেই। সৌখিন হলে তো কথা-ই নেই। নানন্দিক আর আর্কষণীয় করে ঘর সাজাতে রঙ-বেরঙের নানা ডিজাইনের আসবাবপত্র চাই-ই চাই। 

ক্রেতা-দর্শনার্থীদের কথা চিন্তা করে বিশেষ ছাড় ও অফার নিয়ে রাজধানীতে চলছে ফার্নিচার মেলা। অফিসসহ বাসা-বাড়ি সাজানোর সব ধরনের ফার্নিচার প্রদর্শন কর‍া হচ্ছে এ মেলায়।

বুধবার (১৮ অক্টোবর) রাজধানীর কুড়িল বিশ্বরোড সংলগ্ন ইন্টারন্যাশনাল কনভেশন সিটি, বসুন্ধরায় ৫ দিনব্যাপী ১৪তম জাতীয় ফার্নিচার মেলায় গিয়ে এ চিত্র দেখা গেছে।  

সরেজমিনে দেখা যায়, ফার্নিচার ব্র্যান্ড নাদিয়া, হাতিল, ব্রাদার্স, আক্তার, পারটেক্স, অ্যাথেনা’স, নাভানা ও রিগ্যালসহ বিভিন্ন কোম্পানি মেলায় অংশ নিয়েছে। প্রত্যেকটির স্টলেই আকর্ষণীয় ডিজাইন ও নতুন মডেলের নানা আসবাবের পসরা সাজিয়ে রাখা হয়েছে।  

আরও পড়ুন>>
** 
চুরি-ডাকাতি থেকে সম্পদ বাঁচাবে গোদরেজ লকার

মেলা চলাকালীন সময়ে ক্রেতাদের জন্য প্রতিষ্ঠানগুলো দিচ্ছে নিশ্চিত উপহার, ফ্রি হোম ডেলিভারিসহ বিভিন্ন অংকের নগদ ছাড়। ক্রেডিট কার্ড হোল্ডারদের জন্য রয়েছে কিস্তিতে মূল্য পরিশোধের সুযোগও।

সামনে বিয়ের মৌসুম হওয়ায় নাদিয়া ফার্নিচার কাপলদের জন্য সব ধরনের ফার্নিচারে ১৫ শতাংশ ছাড়া দিচ্ছে মেলায়। মেলা উপলক্ষে ওমেগা ফার্নিচার তাদের ফার্নিচারে ২০ শতাংশ ছাড় দিচ্ছে। মেলায় বুকিং করলে অ্যাথেনা’স দিচ্ছে ২৫ শতাংশ ছাড়া।  

ছবি: শাকিল আহমেদ
এই প্যাভিলিয়নে ফার্নিচারের সঙ্গে সেলফি তুলে অ্যাথেনা’স ফার্নিচারের ফেসবুক পেজে আপলোড দিলে প্রতিদিন তিনজনের জন্য থাকছে আকর্ষণীয় পুরস্কার।  

বিএফআইওএ-এর সভাপতি ও ওমেগা ফার্নিচারের কর্ণধার শেখ আব্দুল আউয়াল বাংলানিউজকে বলেন, বিশ্ব বাজারে ফার্নিচার শিল্পকে এগিয়ে নিতে বর্তমানে উন্নত প্রযুক্তি ও আধুনিক ডিজাইনের ব্যবহার করা হচ্ছে। মেলার উদ্দেশ্য দেশীয় ফার্নিচারের প্রচার এবং দেশি-বিদেশি ক্রেতাদের ফার্নিচার পণ্যের গুণগত ও আর্ন্তজাতিক মান সম্পর্কে অবহিত করা।

তিনি বলেন, মেলায় তেমন বিক্রি হয় না। প্রতিষ্ঠানগুলোর উদ্দেশ্য থাকে তাদের নিত্যনতুন ডিজাইনগুলো ক্রেতাদের কাছে তুলে ধরা। যাতে দেশীয় ফার্নিচারের প্রতি মানুষ আক‍ৃষ্ট হয়।  

জানা যায়, মেলায় দেশের ২৯টি ফার্নিচার উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠান অংশ নিযেছে। স্টল রয়েছে ১৩৫ টি। ১৭ অক্টোবর (মঙ্গলবার) থেকে শুরু হওয়া ৫ দিনব্যাপী এ মেলা চলবে।  

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত এ মেলা ক্রেতা-দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।  

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭
এমসি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa