ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিল্প

দীপাবলি উপলক্ষে বেনাপোলে আমদানি-রপ্তানি বন্ধ

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৯
দীপাবলি উপলক্ষে বেনাপোলে আমদানি-রপ্তানি বন্ধ বেনাপোল বন্দর। ছবি: বাংলানিউজ

বেনাপোল, (যশোর):  সনাতন ধর্মালম্বীদের দীপাবলি উৎসব উপলক্ষে বেনাপোল ও পেট্রাপোল বন্দর দিয়ে দু’দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে। তবে, এ পথে দু’দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক রয়েছে।

সোমবার (২৮ অক্টোবর) সকাল থেকে দিনভর এ পথে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে বলে জানিয়েছেন বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাথার রাজস্ব কর্মকর্তা নাছিদুল হক।

তিনি বাংলানিউজকে জানান, সনাতন সম্প্রদায়ের দীপাবলি ধর্মীয় উৎসবে সরকারি ছুটিতে বেনাপোল বন্দরের সঙ্গে ২৮ অক্টোবর আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে।

 বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকাল থেকে ওই পথে পুনরায় বাণিজ্যিক কার্যক্রম শুরু হবে।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক (প্রশাসন) আব্দুল জলিল জানান, ছুটির মধ্যে যাতে বন্দরে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য বন্দরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এদিকে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকায় দু’বন্দরে প্রবেশের অপেক্ষায় প্রায় ৫ শতাধিক আমদানি-রপ্তানি পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে। এসব পণ্যের মধ্যে শিল্পকার খানার কাঁচামাল, গার্মেন্টস সামগ্রী ও পচনশীল জাতীয় খাদ্যদ্রব রয়েছে। রপ্তানি পণ্যের মধ্যে রয়েছে পাটজাত পণ্য ও মাছ।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।