ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

১৫ লাখ মার্কিন ডলারের বিনিয়োগ পেয়েছে পিকাবু

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
১৫ লাখ মার্কিন ডলারের বিনিয়োগ পেয়েছে পিকাবু

ঢাকা: দেশের প্রথম হাইব্রিড ইলেকট্রনিক অ্যাপ্লায়েন্স ই-কর্মাস প্ল্যাটফর্ম পিকাবু ১৫ লাখ মার্কিন ডলারের বিনিয়োগ পেয়েছে। এ প্রি-সিরিজ বিনিয়োগে নেতৃত্ব দিয়েছে আইডিএলসি ভেঞ্চার ক্যাপিটাল ফান্ড।

 

বাংলাদেশ সরকারের আইসিটি মন্ত্রণালয়ের ফ্ল্যাগশিপ ভেঞ্চার ক্যাপিটাল ফান্ড স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড, এসআর ইনফিন এবং টেক স্টার্টআপে বিশ্বব্যাপী বিনিয়োগকারী জেরো এ রাউন্ডের বিনিয়োগে অংশগ্রহণকারী ছিলেন।

২০১৬ সালে মোবাইল ফোন ও গ্যাজেট নির্ভর ই-কমার্স মার্কেটপ্লেস হিসেবে পিকাবু যাত্রা শুরু করে। পরে দেশের প্রথম ইলেকট্রনিক অ্যাপ্লায়েন্স ই-কমার্স স্টার্টাআপে রূপান্তরিত হয় পিকাবু। পিকাবু এমন একটি প্ল্যাটফর্ম যেখানে গ্রাহকরা অনলাইন এবং অফলাইনে অথেনটিক পণ্য সঠিক দামে কিনতে পারে এবং রিটেইল সেলাররা পিকাবু ব্র্যান্ড নামে অনলাইন ও অফলাইনে মাল্টি-ব্র্যান্ডেড স্মার্ট গ্যাজেট শপ চালু করার সুযোগ পায়।

পিকাবু ডটকমের সহ প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মরিন হোসেন তালুকদার বলেন, অনলাইন ও অফলাইন হাইব্রিড ই-কর্মাস মডেলের মাধ্যমে গ্যাজেট ও ইলেকট্রনিক পণ্য বিক্রয়ের অভিজ্ঞতাকে নতুন মাত্রা দিয়েছে পিকাবু। মানহীন পণ্য আর অবিশ্বস্ত কাস্টমার সার্ভিসের এ সময়ে, দ্রুততম সময়ের মধ্যে ডেলিভারি, অথেনটিক পণ্য, সহজ পেমেন্ট মেথড পিকাবুকে মোবাইল ফোন ও ইলেকট্রনিক পণ্য কেনার আস্থার প্ল্যাটফর্মে পরিণত করেছে। মোবাইল ও ইলেকট্রনিক অ্যাপ্লায়েন্স খাতে সবচেয়ে বড় ওমনি চ্যানেল প্ল্যাটফর্ম হিসেবে এগিয়ে যাচ্ছে পিকাবু।

পিকাবু ঢাকা শহরে একই দিনে ডেলিভারি নিশ্চিত করে এবং দেশব্যাপী রিয়েল-টাইম ব্যাক-অ্যান্ড অর্ডার ম্যানেজমেন্ট প্রযুক্তির মাধ্যমে পরবর্তী দিনে ডেলিভারি নিশ্চিত করে। পিকাবু সহজ ও একাধিক পেমেন্ট অপশন এবং সবচেয়ে সাশ্রয়ী ইএমআই সুবিধাসহ সেরা দামে প্রস্তুতকারকের ওয়ারেন্টিসহ অথেনটিক পণ্য বিক্রি করে থাকে।

আইডিএলসি ভেঞ্চার ক্যাপিটাল ফান্ড এর পার্টনার সামাদ এন মিরালি বলেন, পিকাবুর রয়েছে ডেটা নির্ভর অপারেশনাল এক্সেলিন্স যা পিকাবুকে দেশের সবচেয়ে নির্ভরযোগ্য ও জনপ্রিয় ই-কর্মাস প্ল্যাটফর্মে পরিণত করতে পারে।

তিনি আরও বলেন, দেশ হিসেবে বাংলাদেশ দ্রুত গতিতে অগ্রসর হচ্ছে এবং আমরা বিশ্বাস করি গ্রাহকরা আগামীতে একটি শক্তিশালী ই-কমার্স অবকাঠামোর সুবিধা নিতে সক্ষম হবে। আমরা সেই যাত্রায় পিকাবুকে সমর্থন করতে পেরে আনন্দিত।

এ নতুন রাউন্ডের ফান্ড পিকাবুর গ্রাহকদের কেনাকাটার অভিজ্ঞতাকে আরও উন্নত করে ইলেকট্রনিক্স অ্যাপ্লায়েন্স এবং মোবাইল ফোন সেক্টরের সবচেয়ে বড় ওমনি চ্যানেল প্ল্যাটফর্ম হিসেবে উন্নত সেবা দিতে সক্ষম হবে। এ ফান্ড দিয়ে প্রযুক্তিগত উন্নয়ন, অফলাইন স্টোরের সংখ্যা বাড়ানো, কর্মী ও নতুন সার্ভিস যোগ করে ব্যবসার পরিধি বাড়ানোর জন্য কাজ করবে পিকাবু।

পিকাবু বর্তমানে স্যামসাং, অ্যাপল, শাওমি, রেডমি, ইনফিনিক্স, টেকনো এবং হায়ারের মতো ৩০০ টিরও বেশি প্রধান মোবাইল এবং ইলেকট্রনিক্স ব্র্যান্ডের সঙ্গে কাজ করছে। এ ক্রেতাবান্ধব প্ল্যাটফর্মের রয়েছে ১০ লাখেরও বেশি নিবন্ধিত ইউজার যারা সবসময় ধরে পিকাবু থেকে অনলাইন এবং অফলাইনে কেনাকাটা করছে। সম্মিলিত অনলাইন-অফলাইন অপারেশন পিকাবুর সামগ্রিক চাহিদাকে সময়ের সঙ্গে আরও শক্তিশালী করেছে।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।