ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

দেশের মানুষের জন্য রাজনীতি করেন শেখ হাসিনা: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২৩
দেশের মানুষের জন্য রাজনীতি করেন শেখ হাসিনা: পলক বক্তব্য দিচ্ছেন জুনাইদ আহমেদ পলক

নাটোর: দেশের উন্নয়ন, সেবা ও সুশাসনের পক্ষে আবারও নৌকা প্রতীকে ভোট চেয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের জন্য রাজনীতি করেন। তিনি দেশের কৃষক, শ্রমিক, দরিদ্র, মেহনতি মানুষের জন্য নিজের জীবনকে উৎসর্গ করেছেন।

তাকে ফের প্রধানমন্ত্রী বানালে দেশের আরও অভূতপূর্ব উন্নয়ন হবে।

শনিবার (৪ নভেম্বর) দুপুরের দিকে জেলার সিংড়া উপজেলার ছাতারদিঘী ইউনিয়নে রহিমউদ্দিন আহমেদ মেমোরিয়াল ডিগ্রি কলেজ মাঠে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় সুবিধাভোগীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

ছাতারদিঘী ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রউফ বাদশার সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, করোনা ও ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে সারা বিশ্বের মতো বাংলাদেশের দ্রব্যমূল্যের ওপর প্রভাব পড়েছিল। কিন্তু শেখ হাসিনা দৃঢ়তার সঙ্গে সেই প্রভাব মোকাবিলা করে দেশের মানুষের পাশে দাঁড়িয়েছিলেন।  

এবার ফিলিস্তিন-ইসরাইল যুদ্ধের কারণে বিশ্বে তেল-গ্যাসসহ খাদ্যদ্রব্যের দাম বেড়ে গেছে। তার প্রভাব বাংলাদেশেও পড়েছে। এ অবস্থা থেকে উত্তরণে সরকার কমমূল্যে চাল ও টিসিবি পণ্যসহ নানামুখী কার্যক্রমের মাধ্যমে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রেখেছে। আওয়ামী লীগ সরকার দেশের মানুষের কল্যাণে কাজ করে, যা বিগত কোনো সরকার করেনি।

জুনাইদ আহমেদ পলক বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করছেন। অসহায় মানুষের জন্য উন্নয়ন করছেন। এক সময় প্রতিবন্ধী শিশু কোনো পরিবারে জন্ম নিলে, মাকে দোষারোপ করা হতো। এখন সেই সন্তান কারও বোঝা নয়। তারা বিভিন্ন সেক্টরে চাকরি করছে। আগে এসব মানুষের কথা কেউ চিন্তা করেনি। আওয়ামী লীগ সরকার এসে এসব অসহায় মানুষের জন্য ভাতার ব্যবস্থা করেছে। প্রধানমন্ত্রী আমার এলাকার গৃহহীন ২ হাজার ৪০০ জন মানুষকে পাকা ঘর নির্মাণ করে দিয়েছেন। সারা দেশে ২ কোটি মানুষকে ভাতার ব্যবস্থা করেছেন।

তিনি আরও বলেন, শেখ হাসিনা তাঁর ক্ষমতা, শক্তি ও অর্থ ব্যয় করে দেশের গরীব মানুষের মুখে হাঁসি ফুটানোর জন্য। সিংড়ায় ১ লাখ ৯ হাজার পরিবারের মানুষ বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মাতৃত্বকালীন ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ সরকারের সব সুযোগ ভোগ করছে।

আরও বক্তব্যে দেন সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ মো. ওহিদুর রহমান, ছাতারদিঘী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহাজান আলী, সাংগঠনিক সম্পাদক পল্লব প্রমুখ।  

এর আগে স্থাপনদিঘী থেকে উদিশা পর্যন্ত সাব-মার্সিবল রাস্তার ভিত্তিপ্রস্তর স্থাপন এবং পাকিশা উচ্চ বিদ্যালয় ও কালিগঞ্জ বনমালী দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে নতুন একাডেমিক ভবনের শুভ উদ্বোধন করেন জুনাইদ আহমেদ পলক।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।