ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪৩১, ২০ জুন ২০২৪, ১২ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

‌‌‌লজিটেক বাংলাদেশে নিয়ে এলো ওয়্যারলেস বাংলা কিবোর্ড-মাউস

তথ্য প্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, জুন ১১, ২০২৪
‌‌‌লজিটেক বাংলাদেশে নিয়ে এলো ওয়্যারলেস বাংলা কিবোর্ড-মাউস

ঢাকা: অন্যতম প্রযুক্তি ব্র্যান্ড লজিটেক বাংলাদেশের বাজারে উন্মোচন করেছে ওয়্যারলেস বাংলা কিবোর্ড এবং মাউস কম্বো। ওয়্যারলেস বা তারবিহীন কিবোর্ড এবং মাউসের মাধ্যমে সহজে কম্পিউটার ব্যবহার করার জন্য নতুন এ কম্বো প্রোডাক্ট নিয়ে এসেছে লজিটেক বাংলাদেশ।



মঙ্গলবার (১১ জুন) সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে এ কিবোর্ড ও মাউস উন্মোচন করা হয়।

বাংলা ফন্টে সহজে এবং স্বাচ্ছন্দ্যে কাজ করার জন্য লজিটেক এমকে২২০ বাংলা কম্বো ডিজাইন করা হয়েছে। নতুন কমপ্যাক্ট কিবোর্ডটির সঙ্গে থাকছে একটি মাউস। ওয়্যারলেস বা তারবিহীন কানেক্টিভিটি থাকায় দৈনন্দিন বা অফিসের কাজের পাশাপাশি ভ্রমণের সময় এর মাধ্যমে আরামে কাজ করতে পারবেন ব্যবহারকারীরা।

লজিটেক এমকে ২২০ বাংলা কম্বোর ফিচারের মধ্যে রয়েছে, বাংলা লেআউট। এ কিবোর্ডটি লজিটেকের প্রথম ওয়্যারলেস কিবোর্ড যেখানে বাংলা ফন্ট (বিজয় লেআউট) এমবেড করা হয়েছে। তাই বাংলা ভাষাভাষীরা ব্যক্তিগত এবং অফিসের কাজে কিবোর্ডের বাংলা লেআউটে স্বাচ্ছন্দ্যে লেখার কাজ বা টাইপিং করতে পারবে।

কমপ্যাক্ট কিবোর্ড: নতুন এ কিবোর্ডটি কমপ্যাক্ট কিবোর্ড হওয়ায়, স্বল্প ওয়ার্কস্পেসে সহজে কাজ করা যাবে। এ কিবোর্ডে ফুল-সাইজ কিবোর্ড লেআউটের সঙ্গে আছে একটি নম্বর প্যাড।

ওয়‍্যারলেস সুবিধা: কি বোর্ডটিতে রয়েছে ২.৪ গিগাহার্জ ওয়্যারলেস কানেকশন। ১০ মিটার পর্যন্ত নিরবচ্ছিন্ন সংযোগ দেবে এ কিবোর্ডটি।

দীর্ঘ ব্যাটারি লাইফ: এমকে২২০ ওয়্যারলেস বাংলা কম্বো কিবোর্ডটির ব্যাটারি লাইফ দীর্ঘ হওয়ায় এতে কাজ করা যাবে বহু সময় ধরে। বিশেষ পাওয়ার-সেভিং প্রযুক্তির কারণে কিবোর্ডের ব্যাটারি লাইফ ২৪ মাস পর্যন্ত এবং মাউসের ব্যাটারি ১২ মাস পর্যন্ত স্থায়ী থাকবে।

প্লাগ-এন্ড-প্লে সেটআপ: কম্পিউটারের ইউএসবি পোর্টে ইউএসবি রিসিভারটি কেবল প্লাগিং বা সংযুক্ত করেই কিবোর্ডটি চালু করা যাবে। উইন্ডোজ-ভিত্তিক কম্পিউটার এবং ক্রোমওএস-এর সঙ্গে এমকে২২০ ওয়্যারলেস বাংলা কম্বো কিবোর্ডটি সহজে ব্যবহার করা যাবে।

অ্যাম্বিডেক্সট্রাস মাউস: এ ওয়্যারলেস কম্বো অফারে একটি মাউস রয়েছে যেটি দিয়ে সহজে ট্র্যাকিং এবং লাইন-বাই-লাইন স্ক্রলিং করা যাবে। অ্যাম্বিডেক্সট্রাস ফিচারের সুবিধা হলো ব্যবহারকারীরা বাম-ডান উভয় হাতেই এ পোর্টেবল মাউসটি ব্যবহার করতে পারবেন।

দক্ষিণ এশিয়া ফ্রন্টিয়ার মার্কেটের বিটুবি ও বিটুসি হেড পার্থ ঘোষ বলেন, বাংলাদেশের বাজারে লজিটেক ওয়্যারলেস কিবোর্ড ও মাউস কম্বো আনতে পেরে আমরা আনন্দিত। এ প্রোডাক্টটিতে রয়েছে এমকে২২০ বাংলা ওয় টেকের কোয়ালিটি ইউজার-ফ্রেন্ডলি লজিটেকের ফিচার, যেটি পোর্টাবিলিটির সুবিধা এবং বাংলায় লেখার অ্যাক্সেসকে ব্যব্হারকারীদের জন্য আরও সহজ করে তোলে।

লজিটেক বাংলাদেশ তাদের অনুমোদিত ডিস্ট্রিবিউটরের মাধ্যমে তিন বছরের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি দিচ্ছে এ প্রোডাক্টে। এছাড়া, গ্রাহকরা অনলাইন এবং অফলাইন থেকে খুচরা বিক্রেতাদের মাধ্যমে সহজেই এটি পাবে।

লজিটেক এমকে ২২০ ওয়্যারলেস বাংলা কিবোর্ড এবং মাউস কম্বো প্রোডাক্টটির খুচরা মূল্য ২ হাজার ২৪৯ টাকা। সারা বাংলাদেশে শীর্ষস্থানীয় খুচরা বিক্রয়কারী এবং অনলাইন স্টোরগুলোতে এটি পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ২৩৩৩ ঘণ্টা, জুন ১১, ২০২৪
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।