ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

নতুন সিইও খুঁজছে নকিয়া

মনোয়ারুল ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৪ ঘণ্টা, জুলাই ২২, ২০১০
নতুন সিইও খুঁজছে নকিয়া

নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) খুঁজছে মোবাইল ফোন নির্মাতা নকিয়া। প্রতিষ্ঠানটির বর্তমান প্রধান নির্বাহীর দায়িত্বে আছেন ওলি পেক্কা কালাসভুয়ো।

উল্লেখ্য, গত চার বছরে প্রত্যাশিত মুনাফা অর্জিত না হওয়া এবং আন্তর্জাতিক পুঁজিবাজারে নকিয়ার শেয়ার মূল্য কমে যাওয়ায় প্রাতিষ্ঠানিকভাবে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নকিয়া সূত্র জানিয়েছে, চলতি জুলাই মাসের শেষ নাগাদ নতুন নির্বাহী নিয়োগ দেওয়ার সম্ভাবনা আছে। এরই মধ্যে যুক্তরাষ্ট্রের দু’জন নির্বাহীর সঙ্গে নকিয়ার পরিচালক বোর্ড সাক্ষাৎ করেছে।

উল্লেখ্য, এ মুহূর্তে স্মার্টফোনের ৪১ ভাগই নকিয়ার দখলে। তবে আইফোন ও গুগলের অ্যান্ড্রুয়েডভিত্তিক ফোনের জনপ্রিয়তার কারণে গত ৩ বছর ধরে প্রত্যাশিত মুনাফা হারাচ্ছে নকিয়া। সম্প্রতি নতুন কোনো স্মার্টফোন বাজারে না আনায় নকিয়ার শেয়ার মূল্য কমেছে ২৫ ভাগ।

চার বছর আগে এন৯৫ মডেল এর মাধ্যমে সবচেয়ে বড় সাফল্য ঘরে তোলে নকিয়া। সে সময় প্রায় ২১ ভাগ মুনাফা অর্জন করেছিল নকিয়া। তারপরই আইফোন ও গুগল ফোনের উন্মোচন এবং ব্ল্যাকবেরি ও অ্যান্ড্রুয়েডভিত্তিক ফোনের জনপ্রিয়তায় চাপে কমতে শুরু করে নকিয়ার মুনাফা।

বাংলাদেশ স্থানীয় সময় ১৫১৫ ঘণ্টা, জুলাই ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।