ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

দেশে মাইক্রোম্যাক্স ‘ক্যানভাস এ১’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৪
দেশে মাইক্রোম্যাক্স ‘ক্যানভাস এ১’

অ্যান্ড্রয়েড কিটক্যাট ৪.৪ সংস্করণ নির্ভর মাইক্রোম্যাক্স ‘ক্যানভাস এ১’ বাংলাদেশে নিয়ে এলো ভারতীয় মোবাইল ফোন নির্মাতা মাইক্রোম্যাক্স ইনফরমেটিকস।

দেশের বাজারে এটি তাদের প্রথম অ্যান্ড্রয়েড হ্যান্ডসেট।



গ্রাহক চাহিদার আলোকে দেশের অন্যতম এই মোবাইল ফোন বাজারজাতকারী প্রতিষ্ঠান বৃহস্পতিবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে ক্যানভাস এ১ নামের হ্যান্ডসেটটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করে।

শুক্রবার (১৯ ডিসেম্বর) থেকে এটি দেশের শীর্ষস্থানীয় খুচরা বিপণনকেন্দ্রগুলোতে পাওয়া যাবে। দাম নির্ধারণ করা হয়েছে ৯ হাজার ৯৯৯ টাকা।

পণ্যটিতে দেয়া উল্লেখযোগ্য হার্ডওয়্যার বৈশিষ্ট্যগুলো- ফ্রন্ট ও রিয়ার ফেইসিং ক্যামেরা, এক জিবি ৠাম, ১.৩ গিগাহার্টজ কোয়াড-কোর প্রসেসর, দীর্ঘস্থায়ী ব্যাটারি।

ডুয়াল সিম সমর্থিত হ্যান্ডসেটটিতে আরো আছে এফএম রেডিও, বাড়তি মেমোরির জন্য মাইক্রোএসডি কার্ড সহ দরকারি সব সুবিধা।

এছাড়া এতে খুদে বার্তা প্রেরণ, ভিডিও কল, সামাজিক নেটওয়ার্কে যোগাযোগ, বিভিন্ন খবর, গেইম, জিমেইল, গুগল সার্চ ও গুগল ট্র্যান্সলেটসহ প্রয়োজনীয় সমস্ত অ্যাপ্লিকেশন ডাউনলোড করা থাকবে।

অনুষ্ঠানে মাইক্রোম্যাক্সের ইন্টারন্যাশনাল বিজনেস হেড মি. অমিত মাথুর বলেন, ‘‘গ্রাহকরা এখন অত্যাধুনিক সুবিধা সম্বলিত এবং নিয়মিতভাবে বিভিন্ন আপডেট পাওয়া যায় এমন স্মার্টফোনের প্রত্যাশা করেন। সেজন্য গুগলের সাথে অংশীদারিত্বের মাধ্যমে বাংলাদেশের বাজারে ‘ক্যানভাস এ১’ নিয়ে আসা হয়েছে। এটি উচ্চ মানসম্পন্ন একটি স্মার্টফোন; যাতে একাধারে হার্ডওয়্যার, সফটওয়্যার, কানেক্টিভিটিসহ নানা সলিউশন্স রয়েছে।

ব্যবহারকারীরা পরবর্তী দুই বছর গুগল থেকে সরাসরি সব আপডেট পাবে বলেও জানান অমিত মাথুর।

গুগলের প্রডাক্ট ম্যানেজমেন্টের ভাইস প্রেসিডেন্ট কেইসার সেন গুপ্তা বলেন, ‘‘মাইক্রোম্যাক্স ইনফরমেটিকসের সাথে অংশীদারির মাধ্যমে বাংলাদেশসহ উদীয়মান বাজারগুলোতে সাশ্রয়ী দামে উচ্চমানের হ্যান্ডসেট বাজারজাত করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা ডিসেম্বর ১৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।