ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

অ্যালকাটেলের পপ সি৯ ফ্যাবলেট বাজারে

তথ্য প্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪
অ্যালকাটেলের পপ সি৯ ফ্যাবলেট বাজারে

ঢাকা: গ্রাহকদের চাহিদা মাথায় রেখে সাশ্রয়ী দামে স্মার্টফোন ও ট্যাবলেটের দারুন অভিজ্ঞতা দিতে অ্যালকাটেলের পপ সি৯ মডেলের ফ্যাবলেট বাজারে এনেছে ইরাসেল লিমিটেড।

মাত্র ১৩ হাজার ৯৯৯ টাকায় গ্রাহকরা আকর্ষনীয় ফিচারের এই ফ্যাবলেটটি কিনতে পারবেন।

মঙ্গলবার (৩০ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

স্মার্টফোন ও ট্যাব উভয় পণ্যের ফিচার সুবিধাযুক্ত সাড়ে পাঁচ ইঞ্চি ডিসপ্লের এই ফ্যাবলেটে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড জেলিবিন, যা পরবর্তী সংস্করণে আপগ্রেড করা যাবে।

ইরাসেলের কান্ট্রি ম্যানেজার সিজু চেরুভালাত বলেন, বিভিন্ন সুবিধার কারণে বর্তমানে গ্রাহকদের বড় পর্দার ডিভাইসের প্রতি আকর্ষন বাড়ছে। গ্রাহকদের এই চাহিদার কথা বিবেচনায় রেখে আমরা স্মার্টফোন ও ট্যাবলেটের সমন্বয়ে ‘পপ সি৯’ ফ্যাবলেটটি বাজারে ছেড়েছি।

৫.৫ ইঞ্চির এইচডি আইপিএস এলসিডি ডিসপ্লের কারণে ব্যবহারকারীরা মাল্টিমিডিয়া কনটেন্ট দেখা, গেম খেলা ও ইন্টারনেট ব্যবহারে দারুণ অভিজ্ঞতা পাবেন বলে জানান তিনি।

১.৩ গিগাহার্টজের কোয়াড কোর প্রসেসর নির্ভর এই স্মার্টফোনে দ্রুত ডাটা প্রসেস ও সাবলীল মাল্টি টাস্কিং সুবিধা পাওয়া যাবে।

এতে রয়েছে এক জিবি র‌্যাম ও চার জিবি রম। বাড়তি সুবিধা হিসেবে ৩২ জিবি পর্যন্ত মাইক্রোএসডি মেমোরি কার্ড ব্যবহার করা যাবে।

ফ্যাবলেটটির প্রধান ক্যামেরা হিসেবে পেছনে ৮ মেগা পিক্সেল ক্যামেরা রয়েছে। যার অটো ফোকাস, এলইডি ফ্ল্যাশ লাইট, জিওট্যাগিং ফিচারের সমন্বয়ে ৩২৬৪*২৪৪৮ পিক্সেলের ছবি তোলা যাবে।

এছাড়া এই স্মার্টফোনে ১০৮০ পিক্সেলের ভিডিও রেকর্ড করা যাবে। সেলফি ও ভিডিও কলের জন্য সামনের দিকে রয়েছে ২ মেগাপিক্সেলের ক্যামেরা।

মাত্র ৯.৯ মিলিমিটার পুরুত্বের এই ট্যাবলেটে দীর্ঘক্ষণ চার্জ সুবিধার জন্য রয়েছে ২৫০০ এমএএইচ ব্যাটারি, যা টানা ৮ ঘণ্টা পর্যন্ত কথা বলার সুবিধা দেবে।

রয়েছে ডুয়াল সিম, থ্রিজি, ওয়াই-ফাই, ওয়াই-ফাই হটস্পট, জিপিএস, এফএম রেডিও ইত্যাদি সুবিধা।

সোশ্যাল মিডিয়া, অফিস অ্যাপ্লিকেশনসহ প্রয়োজনীয় সব অ্যাপস ও সেন্সর সুবিধা তো রয়েছেই! ৫টি আকর্ষনীয় রঙের স্মার্টফোনটির সঙ্গে গ্রাহকরা বিনামূল্যে পাচ্ছেন ফ্লিপকাভার।

স্মার্টফোন সম্পর্কে বিস্তারিত www.eracell.net ঠিকানায় ব্রাউজ করে জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।