ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মিউজিক অ্যাপ স্যাভন’র টার্গেট ১০ কোটি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৫
মিউজিক অ্যাপ স্যাভন’র টার্গেট ১০ কোটি

বর্তমানে মিউজিক স্ট্রিমিং অ্যাপ স্যাভন’র প্রতি মাসে ব্যবহারকা্রী (১১ মিলিয়ন) ১ কোটি ১০ লাখ। কয় বছরের মধ্যেই ব্যবহারকারীর সংখ্যা ১০ কোটির (১০০ মিলিয়নের) ঘরে নেওয়ার টার্গেট স্যাভন’র।

আর এই লক্ষ্যে পৌছতে প্রতিষ্ঠানটি গুগল ইন্ডিয়ার সাবেক এক্সিকিউটিভ মহেশ নারায়নকে নিয়োগ দিয়েছে।

মোবাইল ব্যবহারকারীদের বিনোদনের আনন্দ দিতে স্যাভন ভারতে সবার প্রথমে মিউজিক স্ট্রিমিং অ্যাপ নিয়ে আসে। প্রতিষ্ঠানটির দাবি বর্তমানে মাসে তাদের ব্যবহারকারী ১১ মিলিয়ন।

এক সাক্ষাতকালে স্যাভন সিইও রিশি মালহোথরা ব্যবহারকারী ১১ মিলিয়ন ছাড়িয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

ভারতীয় সংবাদ মাধ্যমটি জানায়, স্যাভন এই প্রথম তাদের সফলতার বিষয়টি উন্মোচন করল। এর আগে ফেসবুকের অ্যালগরিদম পরিবর্তনে তাদের বেশ
সমস্যায় পড়তে হয়। স্যাভন জানায় ফেসবুকে পরিবর্তন আসার আগে অর্থাৎ ২০১৩ সালের ফেব্রুয়ারিতে মাসিক ১০.৫ মিলিয়ন ব্যবহারকারী ছিল।

আাগমী কয়েক বছরে ১০০ মিলিয়নের ঘরে পৌছানোর লক্ষ্য এবং এই গুরুত্বপূর্ণ পদক্ষেপের জন্য সিওও হিসেবে নারায়নকে নিয়োগ দেয়ার বিষয়টিও তিনি স্পষ্ট করেন।

গুগলে নারায়নের কাজের অভিজ্ঞতা ৭ বছর। নতুন সিওও এর বিশ্বাস মোবাইলে বিনোদনকে সীমাহীন করতে এটাই উপযুক্ত সময়।

আরো বলা হয়, মিউজিক সেক্টরে এখন অনেকেই আসার আগ্রহ দেখাচ্ছে। এমনকি কতিপেয় আন্তর্জাতিক উদ্যোক্তাদের এখানে প্রবেশের ইঙ্গিত আসছে।
প্রায় সপ্তাহ খানেক আগে রেডিও ভারতে এ ধরনের সেবা চালুর ঘোষণা দেয়।

অন্যান্য তথ্য মতে, বিনোদন সেবায় প্রতিশ্রুতবদ্ধ স্যাভন গ্রাহকদের চাহিদা যথেষ্টভাবে পুরণে সক্ষম হচ্ছে। তিন মিলিয়নের বেশি গান অফার করেছে। এছাড়া প্রতি মাসে ২০০ মিলিয়নের মত স্ট্রিমিং হয় বলেও জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।