ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

এমডব্লিউসি’তে থাকছেনা এক্সপেরিয়া জেড৪

‌আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৫
এমডব্লিউসি’তে থাকছেনা এক্সপেরিয়া জেড৪

মোবাইল ওয়ার্ল্ড কঙগ্রেসে (এমডব্লিউসি) এক্সপেরিয়া জেড৪ এর ঘোষণা নাও দিতে পারে সনি। প্রথম থেকেই অনলাইন জুড়ে স্মার্টফোনটির আাগাম খবর খুব কম প্রত্যক্ষ হওয়া এছাড়া সম্প্রতি সনির তাইওয়ান ব্রাঞ্চের জিএম‘র জানানো তথ্যের ভিত্তিতে এমনটা অনুমান করা হচ্ছে।



তথ্য মতে, স্মার্টফোনের বাজারে যাতে নিজেদের পণ্যের স্থায়ীত্ব বৃদ্ধি পায় সে লক্ষ্যে অনেক বেশি অপশন দিয়ে কম সংখ্যক পণ্য সরবরাহে মনোযোগ দিচ্ছে সনি। সেইসাথে মানসম্মত সুবিধার সমারহ করতে।

এদিকে আসন্ন্ এই ইভেন্টকে নিয়ে স্মার্টফোন ভক্তরা যখন নিজেদের পছন্দের ব্র্যান্ডের নতুন কিছু পাওয়ার অপেক্ষায় ঠিক সেই মুহূর্তে জাপানের ইলেকট্রনিক্স জায়ান্টের সে যায়গা থেকে সরে আসার খবর প্রকাশ পেলো।

এমন খবরে সনি ভক্তরা হতাশ হবে এটাই স্বাভাবিক আবার একেবারে নিরাশও করছেনা নাকি সনি। কারণ বিভিন্ন সুত্র জানিয়েছে, জেড৪ প্রদর্শিত হচ্ছেনা ঠিক তবে মাঝারি দামের দুটি স্মার্টফোন নিয়ে হাজির হবে সনি।

জেড৪ না আসার খবরটি যদি সত্যি হয় তবে সনির নতুন কোনো পরিকল্পনা রয়েছে।

বর্তমান বেগবান স্মার্টফোনের বাজার। নতুন কোনো পণ্য প্রবেশের ৩ থেকে ৬ মাসের মধ্যে বেশিরভাগ স্মার্টফোন গ্রাহক চাহিদার কেন্দ্রবিন্দুতে থাকে। অবশ্য এ সারিতে অ্যাপলের আইফোন পড়েনা এর জনপ্রিয়তা্ সবসময়। এসব দিক বিবেচনায় নিয়ে পণ্য সরবরাহে খেয়াল রাখছে সনি এমনটা মনে করছে আলোচকরা।

কিছুদিন আগে তারা পার্পেল এক্সপেরিয়া জেড৩ এর ঘোষণা দেয়। গ্রাহকরা যাতে খুব সহজেই পণ্যটির প্রতি আকৃষ্ট হেয় সেজন্য বেশ আকর্ষনীয় করে তৈরি হয়েছে এটি। আপাতত হংকং’র বাজারের জন্য নির্ধারিত হয়েছে পার্পেল।

সবকিছুর বিচারে এখন এটাই প্রতীয়মান হয় এমডব্লিউসি’তে সনি বেশি কিছু উন্মোচন করছেনা।

তবে ইভেন্টটি না আসা পর্যন্ত নিশ্চিত করে কোনো কিছু বলাও যাচ্ছেনা।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।