ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ভেঞ্চার ক্যাপিটাল নীতিমালা বাস্তবায়নের আহবান

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৫
ভেঞ্চার ক্যাপিটাল নীতিমালা বাস্তবায়নের আহবান ছবি: সংগৃহীত

ভেঞ্চার ক্যাপিটাল নীতিমালা দ্রুত বাস্তবায়নের আহবান জানিয়েছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) সভাপতি শামীম আহসান।

বুধবার পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) চেয়ারম্যান প্রফেসর ড. এম. খায়রুল হোসেনের সঙ্গে এক বৈঠকে তিনি এ আহবান জানান।



এসইসি কার্যালয়ে অনুষ্ঠিত এই বৈঠকে আরও উপস্থিত ছিলেন এসইসির নির্বাহী পরিচালক মাহবুবুল আলম।

এসময় বেসিস সভাপতি শামীম আহসান আইপিওতে তালিকাভুক্তির লক্ষে আইসিটি কোম্পানির ক্ষেত্রে পরিশোধিত মূলধন (পেইডআপ ক্যাপিটাল) ৩০ কোটি টাকা থেকে উল্লেখযোগ্য পরিমান কমিয়ে আনার কথা বলেন। যাতে দেশের শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানগুলো আইপিওতে অংশ নিয়ে ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধি করতে পারে।

এছাড়া আন্তর্জাতিক বড় বড় কোম্পানিগুলোর মতো এ ক্ষেত্রে তাদের লভ্যাংশের পরিমানের চেয়ে প্রবৃদ্ধিকে গুরুত্ব দেওয়ার জন্যও তিনি এসইসি চেয়ারম্যানকে অনুরোধ জানান।

এসইসি চেয়ারম্যান বিষয়টি বিশেষভাবে বিবেচনা করবেন এবং আগামী ২ থেকে মাসের মধ্যেই ভেঞ্চার ক্যাপিটাল নীতিমালা প্রণয়নের প্রয়োজনীয় ব্যবস্থা নেবনে বলে আশ্বাস দেন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৫




বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।