ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

এবার ডিজিটে ওয়ানপ্লাস!

‌আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৫
এবার ডিজিটে ওয়ানপ্লাস!

নতুন একটি স্মার্টফোন নিয়ে বাজারে প্রবেশ করবে ওয়ানপ্লাস। কিন্তু আসন্ন্ এই ফ্লাগশীপে কি থাকছে সে বিষয়ে তেমন তথ্য অনলাইনে নেই।

সাধারণত নামকরা ব্র্যান্ডগুলো যখন নতুন কোনো পণ্যের পরিকল্পনা করে সেই থেকেই পরপর একাধিক খবর অনলাইনে ভেসে ওঠে। যদিও প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে কিছু জানানো হয়না।

সুত্র এ মুহূর্তে ওয়ানপ্লাস স্মার্টফোন নিয়ে চমকপ্রদ খবর দেইনি। তবে পণ্যটি আসতে বেশ বিলম্ব হবে বলে জানিয়েছে। তাই এই ব্র্যান্ডটির ভক্তদের এখনও কয়েকমাস অপেক্ষা করতে হবে। তথ্য মতে, চীনা নির্মাতা এ বছরের তৃতীয় প্রান্তিকে পণ্যটি আনছে। এর কারণ হিসেবে কয়েকটি বিষয় সামনে আনা হয়েছে।    

ফরবেস এক প্রতিবেদন জানায়, নতুন ফোন নিয়ে বাধার মুখে পড়েছে ওয়ানপ্লাস। শক্তিশালী কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮১০ চিপসেট সমস্যার কারণ হতে পারে। আগের এক প্রতিবেদনে তাপ সংক্রান্ত সমস্যার দিকটি তুলে ধরা হয়।

অবশ্য, এলজি জি ফ্ল্যাক্স ২ এমনকি জিওমির মি নোট প্রো নিয়ে এমন কোনো সমস্যা পরিলক্ষিত হয়নি। ইতিমধ্যে দুটি পণ্যেরই ঘোষণা হয়েছে কিন্তু উন্মুক্ত হয়নি।

এর আগে উৎপাদন সংক্রান্ত সমস্যা থাকলেও ওয়ানপ্লাস ১ মিলিয়ন স্মার্টফোন বিক্রি করে।

এবার সম্ভবত ৬৪ বিটের সক’র কারণে পণ্যটির উন্মুক্ত স্থগিত হচ্ছে বলে অনুমান করছে বিশেষজ্ঞরা।

এছাড়া নুতন স্মার্টফোনের নাম প্রসঙ্গে বলা হয়েছে এবার ওয়ার্ড নয় ডিজিট যুক্ত হবে ওয়ানপ্লাসের নতুন পণ্যে।

যার মানে হলো ‘ওয়ানপ্লাস টু’ নয় এর পরিবর্তে হবে ‘ওয়ানপ্লাস ২’।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।