ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

গুগল ওয়ালেট এবার যুক্তরাজ্যে

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৫
গুগল ওয়ালেট এবার যুক্তরাজ্যে

গুগল ওয়ালেট সার্ভিস এবার যুক্তরাজ্যের জন্য চুড়ান্ত হওয়ায় সত্যিই এটা হয়ত পেপল, অ্যাপল পে সহ অন্যান্য মানি ট্রান্সফার প্রতিষ্ঠানগুলোর জন্য চ্যালেঞ্জ নিয়ে আসছে বলে অনুমান প্রযুক্তি মহলের লোকজনের।

বিভিন্ন সংবাদমাধ্যমের দেওয়া তথ্য মতে, যুক্তরাজ্যের ১০ থেকে ২০ শতাংশ ব্যবহারকারী এখন সেবাটি পাচ্ছে আর সোমবার থেকে সবার জন্য উন্মুক্ত হওয়ার কথা রয়েছে।



টাকা লেনদেনের এই সুবিধা অনেক আগে থেকেই চালু আছে যুক্তরাষ্ট্রে। যদিও আগের প্রতিবেদনগুলোতে বলা হয়েছিল যুক্তরাজ্যের ব্যবহারকারীরা সহসাই সেবাটি পাচ্ছেনা।

গুগলের দাবি টাকা পাঠানোর ক্ষেত্রে বিদ্যমান সব সেবার তুলনায় এর পক্রিয়াটি অনেক সহজ। জিমেইল ব্যবহারকারীদের বন্ধু, প্রিয়জনকে টাকা পাঠাতে আর অন্যত্র যেতে হবেনা। ওয়েব অ্যাপটির মাধ্যমেই সহজে কাজটি সম্পন্ন করা যাবে। ব্যবহারকারীরা জিমেইলের কম্পোজ পেজের নিচের দিকে নতুন একটি আইকন পাবে।

সেবাটি পেতে অবশ্যই গুগল ওয়ালেট অ্যাকাউন্ট থাকতে হবে যেখানে ক্রেডিট বা ডেবিট কার্ড কিংবা ‍ব্যাংক অ্যাকাউন্ট সংযুক্ত থাকতে হবে। এছাড়া অ্যাকাউন্টধারীর বয়স কমপক্ষে ১৮ হতে হবে।

আরো বলা হয়, পাঠানো টাকা উঠানোও যাবে খুব সহজে। কারণ এই পদ্ধতিতে ট্রান্সফার করা টাকা সরাসরি তাদের ব্যাংক অ্যাকাউন্টে যাবে।

গুগল ওয়ালেট ব্যবহারকারীরা এর মাধ্যমে গুগলের অন্যান্য সেবা যেমন প্লে স্টোর থেকে অ্যাপ কিনতে পারবে এবং না চাইলে নিবন্ধিত ব্যাংক অ্যা্কাউন্ট থেকে টাকা তুলে নিতে পারবে।

অ্যাপটি খুব সহজ এবং ব্যবহারকারী বান্ধব করে তৈরি বলে অন্যান্য ব্যাংকিং সাইটের তুলনায় এর লেনদেন পদ্ধতি নিরাপদ।

অ্যান্ড্রয়েড ও আইওএস প্লাটফর্মে ব্যবহারযোগ্য ফ্রি এই অ্যাপে ছোট দুটি টিপস যুক্ত রয়েছে যা পুরো পক্রিয়াটিকে সহজ করবে।

ধারণা করা হচ্ছে, সেবাটি সার্বজনীন চালুর জন্য সব প্রস্ত্ততি শেষ, সেই সাথে গুগল তাদের অন্যান্য সেবাগুলোও আকর্ষনীয় করেছে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।