ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

৬৪ জিবি’তে হালনাগাদ ‘জোলা ট্যাব’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৫
৬৪ জিবি’তে হালনাগাদ ‘জোলা ট্যাব’

ফিনল্যান্ডের স্মার্টফোন নির্মাতা জোলা এর আগে আনে ৩২ জিবি ভার্সনের ট্যাবলেট। প্রযুক্তিপণ্য ব্যবহারকারীদের ব্যাপক আগ্রহের এই ব্র্যান্ডের ট্যাবটি হালনাগাদ হয়েছে নতুনভাবে।



ফলে জোলা‘র ট্যাব গ্রাহকরা এখন ৬৪ জিবি ভার্সন ব্যবহারের সুযোগ পাবে। কিন্তু আগের তুলনায় এ ভার্সনের পেছনে গুনতে হবে বেশি টাকা।

গত বছরের নভেম্বর-ডিসেম্বর Indiegogo.com সাইটে জোলা প্রথমবার পণ্যের প্রচারণা কার্যক্রম চালায়। নতুন বৈশিষ্ট্যযুক্ত ট্যাবটির জন্য দিতীয়বারের মতো প্রচারণা শুরু করেছে জোলা। প্রচারণা চলবে ফেব্রুয়ারির শেষ পর্যন্ত।

বিভিন্ন প্রতিবেদনে এ বিষয়ে জানানো হয়, পণ্যটি হাতে পেতে ভক্তদের জুন পর্যন্ত অপেক্ষা করতে হবে। এ সময় ২৪৯ ডলারে পাওয়া যাবে পুন:উন্নয়ন হওয়া ট্যাবটি।

নিজেদের সেলফিশ অপারেটিং সিস্টেমে চলা এ ট্যাবটি নকিয়া এন১’র চেয়ে বেশি আধুনিকতা পেয়েছে। এতে ইন্টারনাল ৬৪ জিবি মেমোরি প্রয়োজনে মাইক্রোএসডি কার্ড স্লটে ১২৮ জিবি পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে। লেমিনেটেড ডিসপ্লে, বিল্ট ইন জিরো এবং ক্যাম্পাস এছাড়া এর গুরুত্বপূর্ণ উন্নয়ন হয়েছে ৪৪৫০ ব্যাটারি যোগে।

পণ্যটি খুচরা পর্যায়ে বিপণন শুরু হবে বছর শেষে যখন ৩২ জিবি ২৪৯ ডলার এবং ৬৪ জিবির জন্য ২৯৯ ডলার ব্যয় করতে হবে বলেও উল্লেখ করা হয় প্রতিবেদনে।

এছাড়া আপগ্রেডটির খবরে বতর্মান জোলা ট্যাব ব্যবহারকারীদের নারাজ হওয়ার দরকার নাই। তথ্য মতে, ২৫ ডলার বাড়তি দিয়ে তারা নতুন ট্যাব নিতে পারবে।

প্রথম প্রচারণায় প্রতিষ্ঠানটির ৪৮০ শতাংশ তহবিল পরিলক্ষিত হয়। যে সফলতা প্রমাণ করে দেয় জোলা পণ্যে গ্রাহক আগ্রহ চরম ছিল। আর যে কারণে এটাও বলা যেতে পারে নতুন ট্যাবের গ্রাহক আরো বেশি হবে ধারণা প্রযুক্তি অঙ্গনের মানুষদের।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।