ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

টাইজেন অপারেটিংয়ের জেড১ নিয়ে বাজারে স্যামসাং

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৫
টাইজেন অপারেটিংয়ের জেড১ নিয়ে বাজারে স্যামসাং ছবি: কাশেম হারুন - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশের বাজারে টাইজেন অপারেটিং সিস্টেমের স্মার্টফোন জেড১ উদ্বোধন করেছে স্যামসাং মোবাইল বাংলাদেশ। ব্যবহারকারীদের সুবিধার জন্য হ্যান্ডসেটটিতে রয়েছে স্থানীয় ওয়েবসাইটগুলোর সহজ ব্যবহার ও ব্যবহারবান্ধব ইন্টারফেস।


 
মঙ্গলবার (০৩ ফেব্রুয়ারি) রাজধানীর ওয়েস্টিন হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে হ্যান্ডসেটটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। স্যামসাং বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সি এস মুন, রবি আজিয়াটা লিমিটেডের সিইও সুপুন বীরসিংহে, চিফ অপারেটিং অফিসার মাহতাব উদ্দিন আহমেদ এ সময় উপস্থিত ছিলেন।
  
স্যামসাংয়ের হেড অব মার্কেটিং মেহেদী হাসান জানান, টাইজেন প্ল্যাটফর্মের ফোন স্যামসাং জেড১’র ইউজার ইন্টারফেস ব্যবহারে বেশ সহজ। ১.২ গিগাহার্জ ডুয়েল কোর প্রসেসর ও ৪ জিবি র‌্যামের ডিভাইসটি দ্রুত কার্যক্রম সম্পন্নের নিশ্চয়তা দেয়। হ্যান্ডসেটটির ইন্টারনাল মেমোরি ৪ গিগাবাইট। মাইক্রোএসডি কার্ডের সাহায্যে এর মেমোরি সর্বোচ্চ ৬৪ গিগাবাইট পর্যন্ত বৃদ্ধি করা সম্ভব।

দুই সিম ব্যবহার সুবিধাসম্পন্ন স্যামসাং জেড১’র ৪ ইঞ্চি পর্দায় ব্যবহার করা হয়েছে অত্যাধুনিক ডব্লিউ ভিজিএ পিএলএস স্ক্রিন। এ স্ক্রিনের সাহায্যে ব্যবহারকারী মাল্টিমিডিয়া কন্টেন্ট উপভোগ করতে পারবেন। পিএলএস প্রযুক্তির ফেলে তীব্র রোদেও স্ক্রিন দেখতে কোনো সমস্যা হবে না। স্যামসাং জেড১’র রয়েছে দীর্ঘ সময় ধরে ব্যবহারের জন্য উন্নত ব্যাটারি মেয়াদ। আর ‘আল্ট্রা পাওয়ার সেভিং মোড’ নিশ্চিত করবে প্রয়োজনীয় মুহুর্তে সংযুক্ত থাকার।

Samsung_10উদ্বোধনী অনুষ্ঠানে স্যামসাং বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সি এস মুন বলেন, বাংলাদেশের স্মার্টফোন বাজার ক্রমশই পরিবর্তিত হচ্ছে। তবে এখনও অনেক ব্যবহারকারীরা ফিচার ফোন ব্যবহার করেন। স্থানীয় চাহিদা বিবেচনায় নিয়ে কাস্টোমাইজ করে ব্যবহারকারীদের জন্য আমরা স্যামসাং জেড১ প্রস্তুত করছি। এর ফলে ফিচার ফোন ব্যবহারকারীদের জন্য স্মার্টফোন ব্যবহার সহজ হবে।
 
হ্যান্ডসেটটিতে সংবাদ, অনলাইন বাজার এবং চাকরি খোঁজার প্রয়োজনীয় ইউআরএল প্রিলোড করে পণ্য স্থানীয়করণের নতুন এক মাত্রা নিয়ে এসেছে স্যামসাং।

হ্যান্ডসেটটিতে থাকছে প্রিলোডেড ফেসবুক, লিঙ্কডইন এবং টুইটারের মতো সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যমগুলো। স্থানীয় ব্যবহারকারীদের সুবিধার জন্য রয়েছে ‘প্রেয়ার টাইম’ অ্যাপ।

বাংলাদেশের বিশেষ উৎসবগুলোকে আরো স্মরণীয় করার জন্য থাকছে ‘ফেস্টিভ্যাল ওয়ালপেপার’ অপশন। প্রতিটি বিশেষ দিন উপলক্ষে ফোনটির লকস্ক্রিন ওয়ালপেপার স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তিত হয়ে যাবে।

স্যামসাং জেড১ ব্যবহারকারীরা রবি’র ৩.৫জি নেটওয়ার্ক ব্যবহার করে সহজেই ইন্টারনেট, অ্যাপ এবং সোশ্যাল নেটওয়ার্ক ব্যবহার করতে পারবেন। ব্যবহারকারীরা প্রথম মাসের জন্য ৩০০ মিনিট টকটাইম (রবি থেকে রবি), ১০০ মিনিট টকটাইম (রবি থেকে অন্য অপারেটর) এবং ১ গিগাবাইট ডাটা পাবেন বিনামূল্যে।

পরবর্তী ১২ মাসের জন্য ব্যবহারকারীরা মাত্র ৯৯ টাকায় পাবেন ২৫০ মিনিট টকটাইম (রবি থেকে রবি), ৫০ মিনিট টকটাইম (রবি থেকে অন্য অপারেটর) এবং ৫০০ মেগাবাইট ডাটা।

এভাবে স্যামসাং জেড১’র ব্যবহারকারীরা সাশ্রয়ী প্যাকেজে ১২ মাসে ৬ গিগাবাইট ডাটা ও ৩০০০ মিনিটেরও বেশি টকটাইম ব্যবহারের সুযোগ পাবেন।

স্যামসাং জেড১’র বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ৬,৯০০ টাকা। আগামী ৫ ফেব্রুয়ারি থেকে সাদা, কালো ও লাল তিন রঙে হ্যান্ডসেটটি পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।