ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

খুলনায় ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু বৃহস্পতিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৫
খুলনায় ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু বৃহস্পতিবার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: খুলনায় জেলা ক্রীড়া সংস্থার জিমনেসিয়ামে বৃহস্পতিবার (৫ ফেব্রুয়ারি) থেকে শুরু হচ্ছে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৫।

ওই দিন বিকেল চারটায় মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরফেশন (এটুআই) প্রোগ্রামের মহাপরিচালক (প্রশাসন) ও প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার।

 

মঙ্গলবার (০৩ ফেব্রুয়ারি) সকাল ১১টায় খুলনা প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে সংবাদ সম্মেলনে খুলনার জেলা প্রশাসক মো. মোস্তফা কামাল এসব তথ্য দেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জেলা প্রশাসক জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই কর্মসূচির অধীনে খুলনা জেলা প্রশাসন এ মেলার আয়োজন করেছে। মেলায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ৩০টি স্টল তাদের প্রযুক্তি ও সেবা প্রদর্শন করবে।


সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক জানান, সমাপনী অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত চলবে।   মেলায় প্রতিদিন সকালে শিক্ষার্থীদের অংশগ্রহণে কুইজ এবং বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

প্রতিদিন বিকেলে একটি করে সেমিনার এবং সন্ধ্যায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

সাংস্কৃতিক অনুষ্ঠানে খুলনা জেলা তথ্য অফিসের উদ্যোগে এটুআই কর্মসূচির ওপর আঞ্চলিক ভাষায় লোকসঙ্গীত ও পথনাটকের আয়োজন করা হয়েছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার সহজলভ্য ও জনপ্রিয় করার মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এ মেলার আয়োজন করা হয়েছে।   

লিখিত বক্তব্য উপস্থাপন শেষে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। এ সময় মেলা সম্পর্কে ব্যাপক প্রচার করতে গণমাধ্যমকর্মীদের প্রতি আহবান জানান।

সংবাদ সম্মেলনে খুলনা তথ্য অধিদফতরের (পিআইডি) সিনিয়র তথ্য কর্মকর্তা জিনাত আরা আহমেদ, খুলনা জেলা তথ্য অফিসের উপ-পরিচালক ম. জাভেদ ইকবাল, খুলনা প্রেসক্লাবের সভাপতি ও বিটিভির খুলনা প্রতিনিধি মকবুল হোসেন মিন্টু এবং প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুবীর কুমার রায়সহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় : ১৬৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।