ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

গ্যালাক্সি এস৬’র মূল্য ফাঁস!

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৫
গ্যালাক্সি এস৬’র মূল্য ফাঁস!

স্পেনের বার্সেলোনায় ২ মার্চ থেকে শুরু হচ্ছে প্রযুক্তিপণ্যের বিশাল আয়োজন ‘মোবা্ইল ওয়ার্ল্ড কংগ্রেস’ ২০১৫। কোরিয়ান জায়ান্ট স্যামস্যাং বেশ কিছু চমক নিয়ে হজির হচ্ছে এই কংগ্রেসে!

বড় কোনো আয়োজন নিয়ে প্রতিষ্ঠানটির প্রচলিত কার্যক্রম সেইসাথে প্রযুক্তিপণ্যের জায়ান্ট বলে কথা, তাই প্রযুক্তি দুনিয়ার মানুষদের এমনটা আশা করাই স্বাভাবিক।

ইভেন্টটিকে কেন্দ্র করে সংবাদমাধ্যমগুলো সম্প্রতি আসন্ন এসব উচ্চ প্রযুক্তির পণ্য নিয়ে প্রতিবেদন করেছে। যা থেকে প্রযুক্তিপ্রেমীরা প্রত্যাশা করছে গ্যালাক্সি এস৬, আংটি-রুপী অরবিস স্মার্টওয়াচ এছাড়া অনন্য গ্যালাক্সি এস এজ’র।

এমডব্লিউসি’তে গ্যালাক্সি এস৬ এবং এস এজ’র থাকার বিষয়টি অনেকেই নিশ্চিত করছে। আর এরমধ্যে অ্যান্ড্রয়েডপিট ফাঁস করল গ্যালাক্সি এস৬ এবং এস এজ এর মূল্য সম্পর্কিত তথ্য। যা থেকে ফ্ল্যাগশীপ দুটির মূল্য বেশ চড়া বলে মনে করছে অনেকেই।

তথ্য মতে, মসৃণ সমান ডিসপ্লেযুক্ত গ্যালাক্সি এস৬ এর  ৩২, ৬৪ এবং ১২৮ জিবি ভার্সন থাকবে। মূল্য যথাক্রমে ৭৪৯ ইউরো (৬৬ হাজার টাকা), ৮৪৯ ইউরো (প্রায় ৭৫ হাজার টাকা) এবং (প্রায় ৮৪ হাজার টাকা) ৯৪৯ ইউরো।

আর মেটালে তৈরি বাকানো দুই পর্দার গ্যালাক্সি এস এজ’ আসছে একই মেমোরি নিয়ে। এর গ্রাহকদের পণ্যগুলো সংগ্রহ করতে লাগবে যথাক্রমে  (৭৫ হাজার টাকা) ৮৪৯ ইউরো, (৮৪ হাজার টাকা) ৯৪৯ ইউরো এবং (৯২ হাজার টাকা) ১০৪৯ ‌ইউরো।

পণ্যগুলোর আরো আগাম তথ্য অনলাইনে আসবে বলেও অনুমান করছে আলোচকরা।

এদিকে ছড়িয়ে পড়া খবরের ভিত্তিতে বলা হচ্ছে, নির্ধারিত এই মূল্য পণ্যটিকে তখনই মূল্যবান করে তুলবে যদি কিনা এটা প্রকৃতই উপযুক্ত হয়।

আবার অনেকেই আইফোন ৬ প্লাসের মূল্য বিবেচনায় নিয়ে এই মূল্যকে যথার্থ বলছে।

আর গ্যালাক্সি এস৬‘এ যুক্ত বৈশিষ্ট্যর বিচারে অতি উচ্চ মূল্য চরমভাবে প্রতিযোগিতার মুখে পড়বে। কারণ চীনা ব্র্যান্ড জিওমি মি নোট প্রো দিয়ে একচেটিয়া বাজার দখলে নিয়ে আছে। জিওমি পণ্যটির দাম নি:সন্দেহে অনেক কম নির্ধারণ করেছে বলছে বাজার বিশ্লেষকরা।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।