ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

জিওমি’র সাথে লড়বে এবার আসুস

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৫
জিওমি’র সাথে লড়বে এবার আসুস

জিওমি’র যেন পিছ ছাড়ছেনা আসুস। চীনের বাজারে পাওয়ার ব্যাংক ছাড়ার ঘোষণা দিয়ে আবার আলোচনায় উঠে এসেছে তাইওয়ানের বিশ্বখ্যাত এই প্রযুক্তিপণ্য নির্মাতা।



প্রথম দিকে একই মূল্য সীমার স্মার্টফোন প্রকাশের পর এবার জেনপাওয়ার ব্যাংক নামের চার্জিং ডিভাইস প্রকাশের খবরে বাজার বিশ্লেষকরা নিশ্চিতভাবে ধরে নিচ্ছে আাসুস জিওমির অন্যতম প্রতিদ্বন্দী। তাছাড়া আসন্ন্ এ পণ্যটির সাথে জিওমির মি পাওয়ার ব্যাংকের অনেকটা মিল রয়েছে। যেটা জিওমি স্থানীয় বাজারে অফার করেছে।

আর এ মুহূর্তে আসুসও একই বাজারে অনুরুপ পণ্য প্রকাশের কথা জানাল। যা থেকে স্পষ্ট হচ্ছে প্রতিষ্ঠান দুটির সদৃশ্য পণ্যের মধ্যে লড়াই খুব তীব্র হবে।

আরো ধারণা করা হচ্ছে, জিওমি সম্ভবত পণ্যটির ডিজাইন নিয়ে পেটেন্ট করেনি। আর যে কারণে বাটনগুলোর স্থান থেকে শুরু করে লেড, পোর্টগুলো অবকিল একরকম শুধু ব্র্যান্ড নামটি ছাড়া। ৯৬০০ এমএএইচ জেনপাওয়ার ব্যাংক হুবুহ জিওমি মি পাওয়ার ব্যাংকের মতে তবে সামান্য লম্বা।

অবশ্য আসুসের বিবৃতিতে বলা হয়, তাদের চার্জিং ডিভাইসটির ওজন ২১৫ গ্রাম, মি পাওয়ার ব্যাংকের চেয়ে হালকা এছাড়া এতে ১১ টি সুরক্ষিত স্তর আছে যেখানে মি’র আছে ৯টি।

জেনপাওয়ার ব্যাংকের অন্যান্য তথ্য মতে এটি কালো, সাদা, হলুদ, লাল এবং নীল রঙে পাওয়া যাবে সাথে থাকবে বাড়তি একটি সিলিকন কেস। এখন পর্যন্ত এর দাম এবং অন্যান্য বাজারে কবে নাগাদ আসতে পারে সে বিষয়ে কোনো তথ্য প্রকাশ পায়নি।

তবে সবকিছু বিবেচনার পর এটি জিওমির প্রতিদ্বন্দী এবং দামও ‌একই হবে বলছে বিশ্লেষকরা।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।