ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৫

২৫ দেশের আইটি বিশেষজ্ঞদের মিলনমেলা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৫
২৫ দেশের আইটি বিশেষজ্ঞদের মিলনমেলা ছবি: দেলোয়ার হোসেন বাদল/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডিজিটাল ওয়ার্ল্ড, বিআইসিসি থেকে: তথ্যপ্রযুক্তিভিত্তিক আন্তর্জাতিক সম্মেলন ও প্রদর্শনী ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৫’-এ হতে যাচ্ছে ২৫ দেশের ৮৫ জন আইটি বিশেষজ্ঞের মিলনমেলা।
 
সোমবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে চার দিনব্যাপী এ প্রদর্শনী ও সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।



প্রদর্শনীতে এক ছাদের নিচে পাওয়া যাচ্ছে টাই সিলিকন ভ্যালি, গুগল, ফেসবুক, আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়নসহ (আইটিইউ) পরিচিত সব ব্র্যান্ডের প্রতিষ্ঠাতা আর উর্ধ্বতন কর্মকর্তাদের।
 
দেশের তরুণ প্রজন্মের সঙ্গে আন্তর্জাতিক অঙ্গনে সফল ব্যক্তিত্বদের অভিজ্ঞতা বিনিময়ের সুযোগ সৃষ্টি করতেই এ মিলনমেলার আয়োজন করা হয়েছে। সম্মেলনে যোগ দিয়েছেন আইটিইউ’র মহাসচিব হোউলিন ঝাও টিপসি অ্যান্ড টাম্বলার’র প্রতিষ্ঠাতা বয়েডলু পোলেন্টাইন, ক্লাউডক্যাম্প’র প্রতিষ্ঠাতা ডেভ নিয়েলসেন, টাই সিলিকন ভ্যালি’র প্রেসিডেন্ট ভেঙ্ক শুক্লা।
 
এছাড়াও প্রদর্শনীতে দেখা মিলছে গুগলের সাউথ এশিয়ার হেড অব সেলস বেন কিং, গুগলের হেড অব এজেন্সি ডেভেলপমেন্ট বিকি রাসেল, মার্কেটিং স্পেশালিস্ট ক্যাটি স্যান্ডারস, গুগল স্পিচের সফটওয়্যার প্রকৌশলী রবি রাজকুমার, গুগলের পার্টনার ডেভেলপমেন্ট ম্যানেজার অক্ষয় সন্থালিয়া, গুগল সাউথ এশিয়ার ইন্ডাস্ট্রি অ্যানালিস্ট ফজল আশফাক, গুগল ট্রান্সলেটের সফটওয়্যার প্রকৌশলী আর্নে মৌসার মতো আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন তথ্যপ্রযুক্তিবিদ ও বিশেষজ্ঞদের।
 
গুগল ছাড়াও থাকছেন ফেসবুক ইন্ডিয়ার ডিরেক্টর এবং হেড অফ পাবলিক পলিসি আঁখি দাস, অ্যাকসেঞ্চার বাংলাদেশের চেয়ারম্যান অবিনাশ ভাসিস্তা, অগমেডি’র সিইও এবং কো-ফাউন্ডার আইয়ান শাকিল, এনটিএফ থ্রি’র প্রকল্প পরিচালক মার্টিন লাব্বি, বিক্রয় ডটকমের প্রধান মার্টিন মালস্ট্রম প্রমুখ।
 
এসব বিশেষজ্ঞদের সমন্বয়ে ডিজিটাল ওয়ার্ল্ডে ২০টি সেমিনার, ১১টি কনফারেন্স, ১৩টি টেকনিক্যাল, ই-গভর্নেন্স নিয়ে ১১টি এবং ৩টি স্পেশাল সেশনের আয়োজন করা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।