ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

১২ জনকে আইটি স্কলারশিপ দিল ‘পিপল এন টেক’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৫
১২ জনকে আইটি স্কলারশিপ দিল ‘পিপল এন টেক’

যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক প্রতিষ্ঠান পিপল এন টেক-এর বাংলাদেশ শাখায় ১২ জন শিক্ষার্থীকে তথ্যপ্রযুক্তি বিষয়ক প্রশিক্ষণের জন্য প্রায় ১২ লাখ টাকার স্কলারশিপ দেয়া হয়েছে।

শনিবার ঢাকার পিপল এন টেক কার্যালয়ে স্কলারশিপ প্রাপ্তদের উইনার কার্ড প্রদান করেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ।



উইনার কার্ড প্রদান অনুষ্ঠানে জানানো হয়, ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৫ চলাকালীন সময়ে স্কলারশিপের জন্য প্রায় পাঁচ হাজার আবেদন জমা পড়ে। সেখান থেকে প্রতিদিন তিনজন করে চার দিনে মোট ১২ জনকে লাকি উইনার ঘোষণা করা হয়।

পিপল এন টেকের বাংলাদেশ শাখার পঞ্চম ব্যাচে বিজয়ীদের বিনামূল্যে ওয়েব ডেভেলপমেন্ট, মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট, ওরাকল এবং ইংরেজি ভাষার ওপর প্রশিক্ষণ দেওয়া হবে। মার্চে পঞ্চম ব্যাচের প্রশিক্ষণ শুরু হবে। স্কলারশিপ প্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থীরা ১৩২ ঘণ্টা বিষয়ভিত্তিক এবং ৪৮ ঘণ্টা ইংরেজি শিক্ষায় প্রশিক্ষণ গ্রহণ করবে।

সাধারণত এ প্রশিক্ষণের জন্য ৯৫ হাজার দুশ টাকা ফি দিতে হয় প্রশিক্ষণার্থীদের।

আগামীতেও এ ধরনের স্কলারশিপ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন পিপল এন টেকের উপদেষ্টা অধ্যাপক সাজ্জাদ হোসেন, পরিচালক ইউসুফ খান, বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার শেখ দুর্জয় জামান, ঠিকানা পত্রিকার বিশেষ প্রতিনিধি সালেম সুলেরী প্রমুখ।

পিপল এন টেকে যোগাযোগ করার মোবাইল নম্বর ০১৬১১৪৪৬৬৯৯ অথবা ০১৭৯৯৪৪৬৬৫৫, ই-মেইল: [email protected]. ওয়েব: www.piit.us, peoplentech.com, সামাজিক মাধ্যম: facebook.com/peoplentech, twitter.com/Peoplentech, youtube.com/peoplentech

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।