ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

১০০ দেশে সহজ ও সাশ্রয়ী রোমিং সেবা রবি’র

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৫
১০০ দেশে সহজ ও সাশ্রয়ী রোমিং সেবা রবি’র ছবি: নাজমুল হাসান /বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: গ্রাহকদের জন্য মোবাইল ফোনে ভয়েস এবং ডাটা রোমিং সেবা প্রক্রিয়া আরো সহজ ও সুবিধাজনক করে তোলার ঘোষণা দিয়েছে দেশের অন্যতম শীর্ষ মোবাইলফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড।
 
মঙ্গলবার (১৭ ফেব্রুয়ারি) রাজধানীর ওয়েস্টিন হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে অপারেটরটির পক্ষ থেকে জানানো হয়, এখন থেকে ১০০টি দেশে সহজ প্রক্রিয়ায় ও সাশ্রয়ী মূল্যে রোমিং সেবা প্রদান করবে রবি।

নির্ধারিত দেশগুলোতে রোমিং সেবা পেতে নির্দিষ্ট অপারেটর বাছাইয়ের ঝামেলা পোহাতে হবে না গ্রাহকদের। বরং একটি নির্দিষ্ট দেশের সব অপারেটরে একই রেটে রোমিং সুবিধা গ্রহণ করতে পারবেন রবি গ্রাহকরা।  

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, ভয়েস রোমিংয়ের পাশাপাশি ৭২টি দেশে ডেইলি ডাটা রোমিং প্যাক প্রদান করছে রবি। সুবিধাটি উপভোগ করতে গ্রাহককে রবি রোমিং সার্ভিসের গ্রাহক হয়ে বিনামূল্যে *১৪০*১০*৩# নাম্বারে ডায়াল করতে হবে।

রবির রোমিং সাশ্রয়ী, এর ব্যাখ্যা দিতে প্রতিষ্ঠানটির এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আদিল হোসেন নোবেল বলেন, যেখানে অন্য অপারেটর মিনিট নিচ্ছে ৪০ টাকা, সেখানে রবি নিচ্ছে ১৫ টাকা, ২০০ টাকা মিনিটের জায়গায় আমরা নিচ্ছি ৪০ টাকা।    
 
তিনি বলেন, রবিই দেশের একমাত্র অপারেটর যারা ১০০টি দেশে এমন সহজ ও সুবিধাজনক রোমিং সেবা প্রদান করছে। আগামীতে আরো দেশকে এ সুবিধার আওতায় নিয়ে আসার কাজ করছে রবি।

গ্রাহকরা যেন তার নিকটজনদের সঙ্গে নিরবিচ্ছিন্ন যোগাযোগ রাখতে পারেন সে জন্যই রবি'র এ আন্তর্জাতিক রোমিং সেবা।
 
রবি’র চিফ অপারেটিং অফিসার মাহতাবউদ্দিন আহমেদ বলেন, আন্তর্জাতিক রোমিংয়ে আগামীতে আরো নতুন নতুন সার্ভিস নিয়ে আসবো আমরা।

তিনি বলেন, অর্থনৈতিক অগ্রগতির পাশাপাশি দেশের বিপুল সংখ্যক মানুষ এখন ব্যবসা, ভ্রমণ ও চিকিৎসার জন্য দেশের বাইরে যাচ্ছেন। দেশের সঙ্গে তাদের যোগাযোগ নিরবিচ্ছিন্ন রাখতেই ১০০টি দেশের প্রতিটিতে একই রেটে যে কোনো অপারেটর বেছে নেওয়ার সুযোগ এনেছে রবি। মোবাইলের বহুমাত্রিক ব্যবহারের এ যুগে গ্রাহকরা রবি’র অনন্য এ সেবাটিকে সানন্দে গ্রহণ করবেন বলে আমাদের বিশ্বাস।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।