ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সম্ভাবনাময় মেধাবী নেতৃত্বের স্বীকৃতি দিল রবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৩ ঘণ্টা, মার্চ ১২, ২০১৫
সম্ভাবনাময় মেধাবী নেতৃত্বের স্বীকৃতি দিল রবি

ঢাকা: ‘ট্যালেন্ট গ্রাজুয়েশন’ নামক একটি আয়োজনের মাধ্যমে ৩১ জন মেধাবী কর্মীকে বৃহস্পতিবার সংবর্ধনা দিয়েছে মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড।

২০১১ সালে শুরু হওয়া রবি এক্সিলেরেটেড ডেভেলপমেন্ট প্রোগ্রামের (আরএডিপি) আওতায় এই প্রথমবার অনুষ্ঠিত প্রতিযোগিতায় উত্তীর্ণ হয়েছেন এই মেধাবীরা।



রবি’র সম্ভাবনাময় নেতৃত্ব গড়ে তুলতে আজিয়াটা গ্রুপের মোধাবী উন্নয়ন কর্মসূচির আদলে এ বিশেষ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
 
রবি জানায়, আগামীর নেতৃত্ব নিশ্চিত করার জন্য সম্ভাবনাময় কর্মীদের গড়ে তুলতে প্রতিষ্ঠানটির রয়েছে অনন্য মেধাবী ব্যবস্থাপনা প্রক্রিয়া। আরএডিপি’র মাধ্যমে রবিতে এমন একটি কর্মপরিবেশে ও প্রক্রিয়া নিশ্চিত করা হয় যার মাধ্যমে মেধাবী কর্মীরা তাদের যোগ্যতার স্বাক্ষর রাখতে এবং দক্ষতাকে আরো শাণিত করার সুযোগ পান।
 
২০১১ সালে ‘আপন শক্তিতে জ্বলে উঠো’ স্লোগানের মাধ্যমে মেধাবীদের নিয়ে কাজ শুরু করে রবি। এই কর্মসূচির মাধ্যমে রবিতে কর্মরত মেধাবীদের আরো দক্ষ করে গড়ে তোলা হচ্ছে। প্রাথমকিভাবে মানসিক দক্ষতা, আচরণ ও চাকুরিতে তাদের সাফল্যের ওপর ভিত্তি করে গ্রহণযোগ্য বৈজ্ঞানিক উপায়ে মেধাবীদের বাছাই করা হয়।    

এরপর তাদের বিভিন্ন কৌশলগত প্রকল্প, ব্যবসাভিত্তিক খেলা/সমস্যা সমাধান ও বিভিন্ন বিধি-বিধানের মধ্য দিয়ে গিয়ে নিজেদের প্রমাণ করতে হয়।

প্রাত্যহিক দায়িত্বের পাশাপাশি এটি একটি চলমান শিক্ষাভিত্তিক উন্নয়ন কর্মসূচি। সফলভাবে এই ধাপ পেরিয়ে যাওয়ার পর মেধাবীদের আরো নতুন নতুন চ্যালেঞ্জ গ্রহণ এবং সঠিকভাবে তাদের দায়িত্ব পালন করতে হয়। এমনটাই জানিয়েছে রবি কর্তৃপক্ষ।

আরএডিপি’র সিনিয়র সদস্যরা এতে পরামর্শক হিসাবে দায়িত্ব পালন করেন।

চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার(সিসিপিও) মতিউল ইসলাম নওশাদের স্বাগত বক্তৃতার মধ্য দিয়ে গ্র্যাজুয়েশন অনুষ্ঠানটি শুরু হয়। গ্রাজুয়েশন কর্মসূচিতে অংশ নেয়া মেধাবীদের অবদানের কথা তুলে ধরে তাদের ভবিষ্যত সাফল্য কামনা করেন তিনি। রবি’র স‍ার্বিক অগ্রগতির জন্য গ্রাজুয়েটদের ধন্যবাদ জানান কোম্পানির এমডি ও সিইও সুপুন বীরাসিংহে। অনুষ্ঠানে আরএডিপি গ্রাজুয়েট সদস্যদের মধ্যে সনদ বিতরণ করা হয়।
 
সিসিপিও বলেন, “কয়েক বছর ধরে আমাদের সাফল্যের পেছনে আরএডিপি গ্রাজুয়েট সদস্যদের উল্লেখযোগ্য অবদান রয়েছে। তারা কোম্পানিতে সব ধরণের চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারবেন বলে আমার বিশ্বাস। ”
 
গ্রাজুয়েটদের অভিবাদন জানিয়ে সুপুন বীরাসিংহে বলেন, “দেশের সেরা মেধাবীদের আমাদের সঙ্গে পেয়ে আমরা আনন্দিত। কোম্পানির উদ্দেশ্য ও লক্ষ্য অর্জনের পাশাপাশি ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার জন্য আপনাদের নিরলস পরিশ্রম ও একাগ্রতা প্রসংশনীয়। আরএডিপি’র অনেক সদস্য ইতোমধ্যে আজিয়াটা গ্রুপের বিভিন্ন কোম্পানিতে সুনাম কুড়িয়েছেন। এর মাধ্যমে তারা এগিয়ে নিয়ে যাচ্ছেন এশিয়াকে। আমি সকল গ্রাজুয়েটদের সাফল্যজনক কর্মজীবন প্রত্যাশা করি। ”
 
অনুষ্ঠানে রবি’র চিফ অপারেটিং অফিসার (সিওও) মাহতাব উদ্দিন আহমেদ, চিফ ফিন্যান্সিয়াল অফিসার (সিএফও) ইয়াপ ওয়েই উইপ, চিফ টেকনোলজি অফিসার (সিটিও) এ.কে.এম. মোরশেদসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩১৪ ঘন্টা, মার্চ ১২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।